পুজোয় শহরে মিলবে না টিকা! ফের কবে চালু হবে টিকা করণ?

পুজোয় শহরে মিলবে না টিকা! ফের কবে চালু হবে টিকা করণ?
পুজোয় শহরে মিলবে না টিকা! ফের কবে চালু হবে টিকা করণ?

পুজোর চারদিন করোনার টিকা দেওয়া বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুরসভা। স্বাস্থ্য বিভাগের দায়িত্বপ্রাপ্ত আধিকারিক অতীন ঘোষ জানান, ১২ থেকে ১৫ অক্টোবর পর্যন্ত এই নির্দেশ বলবৎ থাকবে। এরপর ১৬ তারিখ থেকে আবার শুরু হবে টিকা করণ।

রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতর এই পুজো উপলক্ষে বিশেষ সতর্কবার্তাও জারি করেছে।মুখে মাস্ক অত্যাবশ্যক। শারীরিক দূরত্বও রাখা দরকার।ভাইরাসের গঠনগত বদলের কারণে যে কোনও সময়ই এই সংক্রমণ ভয়াবহ রূপ নিতে পারে। তাই বাজার, দোকানস রেস্তোরাঁয় শারীরিক দূরত্ব অবশ্যই মেনে চলতে হবে। দল বেঁধে সিঁদুর খেলা নয়।

বার বার সাবান, হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত ধুতে হবে। কাশি, জ্বর বা সর্দি হলে ঘরের বাইরে না বেরোনোই ভাল। পুজোর কাজে যুক্ত হওয়ার ক্ষেত্রে, যাঁদের টিকার ডবল ডোজ নেওয়া আবশ্যক। এদিকে স্বাস্থ্য দফতরের তরফে শারদীয় উৎসব উদযাপনে রাশ টানা জরুরি বলে উল্লেখ করা হয়েছে।

স্বাস্থ্য দফতরের এক নির্দেশিকা দিয়ে জানানো হয়েছে, মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার করার পাশাপাশি শিশু, বৃদ্ধ বা গর্ভবতী মহিলারা অতিরিক্ত জমায়েত এড়িয়ে চললেই ভালো। প্রসঙ্গত, নিয়ম না মানলে সেই ক্লাবগুলোর পুজোর অনুমতি বাতিল করতে পারবে পুলিশ। এমনটাই জানান হয়েছিল কলকাতা হাইকোর্টের তরফেও।