শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

আরও সহজ হল রাজ্যে ভ্যাকসিনের স্লট বুকিং! কীভাবে করবেন?

০৫:০০ পিএম, জুন ১৫, ২০২১

আরও সহজ হল রাজ্যে ভ্যাকসিনের স্লট বুকিং! কীভাবে করবেন?

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে অনেকটাই নিয়ন্ত্রণে করোনার সংক্রমণ। কমছে মৃত্যুর সংখ্যাও। আগামী ৩০ জুন পর্যন্ত রাজ্যে জারি থাকবে কড়া বিধিনিষেধ। করোনা মোকাবিলায় দেশব্যাপী চলছে টিকাকরণ কর্মসূচি। বাংলাও এর ব্যতিক্রম নয়।

এবার পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে চালু করা হল চ্যাট বট, টিকাকরণ কর্মসূচি আরও সহজ করার লক্ষ্যে। এর সাহায্যে আরও সহজে বুক করতে পারবেন ভ্যাকসিন নেওয়ার স্লট। ভাবছেন কীভাবে ব্যবহার করবেন এই চ্যাট বট? পদ্ধতি খুবই সহজ। এখন প্রত্যেক মানুষের কাছেই রয়েছে স্মার্টফোন এবং তাতে ব্যবহার করছেন হোয়াটঅ্যাপস। আর সেই হোয়াটঅ্যাপসকে হাতিয়ার করে, কাজ করবে রাজ্যের স্বাস্থ্য দফতর।

এই পদ্ধতির সাহায্য নিতে হলে, প্রথমেই আপনাকে ফোনে সেভ করে নিতে হবে 8335999000 নম্বরটি। তারপরে হোয়াটঅ্যাপস-এ গিয়ে এই নম্বরটি সার্চ করে, সেই চ্যাটে গিয়ে লিখুন Hi। এরপরই আপনার কাছে একের পর এক প্রশ্ন আসতে থাকবে। আপনাকে তার যথাযথ উত্তর দিতে হবে চ্যাট মারফত। জিজ্ঞাসা করা হবে আপনাকে আপনার নাম, কত সালে জন্ম, আপনার বাড়ির ঠিকানা, আধার নম্বর ইত্যাদি।

এর পরের ধাপে আপনি আপনার বাড়ির কাছে, কোথা থেকে করোনা ভ্যাকসিন নিতে চান, সেই ঠিকানা বেছে নেওয়ার জন্য বলা হবে। এরপরই বাকি থাকা সংশ্লিষ্ট অপশন থেকে স্লট বেছে নেওয়ার জন্য নির্দেশ আসবে। সেই স্লট চ্যাট মারফত বুক করে নিলেই, আপনার জন্য বুক হয়ে যাবে ভ্যাকসিন স্লট।