প্রয়াত হলেন রামায়ণে রাবণ চরিত্রে অভিনীত বর্ষীয়ান অভিনেতা অরবিন্দ ত্রিবেদী

প্রয়াত হলেন রামায়ণে রাবণ চরিত্রে অভিনীত বর্ষীয়ান অভিনেতা অরবিন্দ ত্রিবেদী
প্রয়াত হলেন রামায়ণে রাবণ চরিত্রে অভিনীত বর্ষীয়ান অভিনেতা অরবিন্দ ত্রিবেদী

ফের শোকের ছায়া হিন্দি টেলি ইন্ডাস্ট্রিতে। চির বিদায় নিলেন টেলিভিশনের রানানন্দ সাগরের অন্যতম সেরা ধারাবাহিক রামায়ণ সিরিয়ালের রাবণ চরিত্রের অভিনেতা অরবিন্দ ত্রিবেদী। রামায়ণ সিরিয়ালের হাত ধরে টেলি ইন্ডাস্ট্রিতে মাইলস্টোন তৈরি করেছিলেন এই অভিনেতা। মঙ্গলবার রাতে তিনি চির নিদ্রায় আচ্ছন্ন হন। মৃত্যুকালে তার বয়স ছিল ৮৬। শারীরিক অবস্থা বেশ কিছুদিন ধরেই ভালো ছিলনা তার। গতকাল রাতে হৃদরোগে আক্রান্ত হন এবং শরীরের অঙ্গপ্রত্যঙ্গ বিকল হতে শুরু করে এবং শেষ নিশ্বাস ত্যাগ করেন।

মুম্বইয়ে তার শেষকৃত্য সম্পন্ন হয়। টেলিভিশনের ইতিহাসে জনপ্রিয় সিরিয়ালের মধ্যে রামায়ণ অন্যতম। আর এই সিরিয়ালে রাবণের চরিত্রে অভিনয় করে নজর কেড়েছিলেন তিনি। ৪০ বছর ধরে তিনি ইন্ডাস্ট্রিতে কাজ করেছেন। আর এই ৪০ বছরে ৩০০টি হিন্দি ও গুজরাটি ছবিতে । এছাড়াও বিক্রম বেতালে তার অভিনয় ছিল চোখে পড়ার মত। বহু সামাজিক এবং পৌরাণিক সিরিয়াল এবং সিনেমায় কাজ করেছিলেন তিনি। বলিউড এবং হিন্দি টেলি ইন্ডাস্ট্রির একটি অধ্যায় শেষ হল। শুধু অভিনয় নয় প্রয়াত অভিনেতার জীবনে রয়েছে রাজনৈতিক রং। ১৯৯১ সাল থেকে ১৯৯৬ সাল পর্যন্ত বিজেপি সাংসদ হিসেবে কাজ করেছেন তিনি। উল্লেখ্য গতবছর লক ডাউন এর সময় রিপিট টেলিকাস্ট হয়েছিল রামায়ণের। সেই সময় টিভির পর্দার সামনে বসে বেশ উপভোগ করতেন রামায়ণ।

এই প্রতিভাবান শিল্পীর মৃত্যুতে শোকের ছায়া গোটা ইন্ডাস্ট্রিতে। বহু সেলেব তার আত্মার শান্তি কামনা করেন। সুনীল লাহিড়ী অভিনেতার একটি ছবি পোস্ট করে লেখেন “খুব দুঃখের খবর যে আমাদের কাছে অরবিন্দ ভাই আর নেই। ওনার আত্মার শান্তি কামনা করি। আমি বাকরুদ্ধ। আমি আমার পিতৃসম একজনকে হারালাম।”