উদ্ধার হয়ে মায়ের কোল ফিরে পেল হারানো দুই চিতা শাবক! আদুরে ছবি মুহূর্তেই ভাইরাল নেটদুনিয়ায়

উদ্ধার হয়ে মায়ের কোল ফিরে পেল হারানো দুই চিতা শাবক! আদুরে ছবি মুহূর্তেই ভাইরাল নেটদুনিয়ায় / Image Source- Instagrammed By @wildlifesos
উদ্ধার হয়ে মায়ের কোল ফিরে পেল হারানো দুই চিতা শাবক! আদুরে ছবি মুহূর্তেই ভাইরাল নেটদুনিয়ায় / Image Source- Instagrammed By @wildlifesos

চলতি সপ্তাহের শুরুতেই মহারাষ্ট্রের একটি আখ ক্ষেত থেকে খুদে দুই ছোট চিতা শাবককে উদ্ধার করে ওয়াইল্ডলাইফ এসওএস এবং বন বিভাগ। এরপর সেই চিতা শাবক দুটিকে ফিরিয়ে দেওয়া হয় তাদের মায়ের কোলে। সম্প্রতি ইনস্টাগ্রামে একটি পোস্টে সেই ছবিই শেয়ার করলেন তাঁরা। এরপরই নিমেষে ভাইরাল হয়ে উঠেছে সেটি। আদুরে ছবিগুলি দেখে আবেগে ভেসেছেন নেটজনতাও।

মহারাষ্ট্রের জুনার জেলার ওজার গ্রামে এক জমিতে আখ কাটার সময় এক স্থানীয় গ্রামবাসী চিতা শাবক দুটিকে লক্ষ্য করেন। সম্ভবত তারা হারিয়ে গিয়েছিল। বিপদের আশঙ্কায় গ্রামবাসীটি এরপর ওয়াইল্ড লাইফ এসওএসকে খবর পাঠান। তারপরই সেখান থেকে একটি দল এসে চিতাবাঘ দুটিকে উদ্ধার করে। এবং শুধু উদ্ধারই নয়, শাবকগুলিকে ফের তাদের মায়ের কাছেও ফিরিয়ে দেন তাঁরা।

সম্পূর্ণ ঘটনাটির বর্ণনা দিয়ে ইনস্টাগ্রামে তা পোস্ট করেছে ওয়াইল্ডলাইফ এসওএস। সঙ্গে চিতাশাবকদুটির ছবিও শেয়ার করা হয়েছে। পোস্টটিতে কীভাবে শাবক দুটিকে উদ্ধার করা হয়েছিল তার বিবরণের সঙ্গেই এও বলা হয়েছে, শারীরিক পরীক্ষা করার পরই ফের মায়ের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে শাবক দুটিকে। পাশাপাশি এও জানানো হয়েছে, মা চিতাবাঘটি নিজেই শাবক দুটিকে খুঁজতে ক্ষেতের কাছে চলে আসে। তারপরই তার কোলে ফিরিয়ে দেওয়া হয় শাবক দুটিকে।

পোস্টটি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। মায়ের সঙ্গে শাবক দুটির আদুরে ছবি দেখে নিজেদের আবেগ চেপে রাখতে পারেননি নেটিজেনরাও। পাশাপাশি উদ্ধারকারী দলটির সাহসের প্রশংসাও করেছেন তাঁরা। দুই শিশুকে মায়ের কাছে ফিরিয়ে দেওয়ার জন্য তাঁদের কুর্নিশ জানাতেও ভোলেননি নেটজেনরা।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.