শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সাহসিকতার জবাব নেই! ছিনতাইবাজকে তাড়া করে বৃদ্ধার ব্যাগ ফিরিয়ে 'হিরো' হয়ে উঠলেন যুবক

০৯:৪৩ পিএম, ডিসেম্বর ৩০, ২০২১

সাহসিকতার জবাব নেই! ছিনতাইবাজকে তাড়া করে বৃদ্ধার ব্যাগ ফিরিয়ে 'হিরো' হয়ে উঠলেন যুবক

এক মহিলার কেনা কাটিতে ব্যস্ত থাকার সুযোগ নিয়ে তার হাত থেকে ব্যাগ ছিনতাই করে পালানোর চেষ্টা করলে রাস্তার পাশে থাকা বাকিরা এগিয়ে আসে তৎক্ষণাৎ সাহায্যের জন্য। কিন্তু তারই মধ্যে একজন যুবক চোরের পিছু নিয়ে ব্যাগটি উদ্ধার করে বৃদ্ধার হাতে তুলে দিয়েছেন। এমন সাহসিকতার জন্য অবশ্য খুব প্রশংসিত হয়েছেন ওই যুবক। ছিনতাইবাজকে ঐভাবে হিরোর মতো এগিয়ে গিয়ে ধরে ফেলা কিন্তু চারটি খানি কথা নয়।

এই সম্পূর্ণ ঘটনাটি ধরা পড়েছে রাস্তায় থাকা সিসিটিভি ক্যামেরাতে। ২৭ বছরের এক যুবককে যেখানে দেখা গিয়েছে চোরের পেছনে দৌড়তে তারপরেই তিনি অবশেষে তাকে কব্জা করে ফেলেছেন। পুলিশের হাতে তুলে দেওয়ার আগে ওই যুবক কিন্তু ওই ছিনতাইবাজকে ধরে কয়েক ঘা দিয়েওছেন। ঘটনা দেখার জন্য আশেপাশে প্রচুর মানুষ ভিড় জমাতে শুরু করেন। তবে ব্যাগ ফিরে পেয়ে কিন্তু বেজায় খুশি হয়েছেন ওই বৃদ্ধা। মুখে তার গালভর্তি হাসি।

তবে এই সব কাজের কৃতিত্ব যাঁর তাঁকেও সবাই মিলে ধন্যবাদ জানিয়েছেন। সাথে নাগরিক ফোরামের পক্ষ থেকে ওই যুবককে সংবর্ধনা দেওয়া হয়। ভিডিওটি খুব দ্রুত গতিতে ছড়িয়ে পড়েছে। অচেনা যুবককে তাঁর কাজের জন্য বুকে জড়িয়ে ধন্যবাদ জানিয়েছেন বৃদ্ধা।

https://twitter.com/davenewworld_2/status/1472924467806584836

তবে ঘটনার ব্যাখ্যা দিতে গিয়ে ওই যুবক বলেছেন, কেনাকাটিতে ওই মহিলা ব্যস্ত ছিলেন সেই সময় ছিনতাইবাজ ব্যাগ নিয়ে চম্পট দেয়। পাশে অনেকে থাকলেও কেউ এগিয়ে আসেননি তাই ওই যুবক এগিয়ে গিয়ে ওই ব্যাগ ফিরিয়ে এনে দিয়েছেন। এই কথা প্রসঙ্গে ওই যুবক তার ঠাকুমার সেখানো শিক্ষা যে সবার বিপদে পাশে থাকার তাই করে দেখিয়েছেন একথাও তুলে ধরেন। ভিডিওটি প্রায় ৯০ হাজার মানুষের কাছে পৌঁছেছে।