সোমবার, ১৫ আগস্ট, ২০২২

স্কুলের ফাঁকা ক্লাসে বসেই পড়ুয়াদের ধূমপান! ভিডিও ভাইরাল হতেই সমালোচনার ঝড় নেটদুনিয়ায়

০৩:৪৮ পিএম, নভেম্বর ৩০, ২০২১

স্কুলের ফাঁকা ক্লাসে বসেই পড়ুয়াদের ধূমপান! ভিডিও ভাইরাল হতেই সমালোচনার ঝড় নেটদুনিয়ায়

করোনাকালীন আবহে দীর্ঘদিন বন্ধ ছিল স্কুল। এরপর এই মাস থেকেই খুলেছে রাজ্যের সমস্ত স্কুল। নবম থেকে দ্বাদশ শ্রেণীর পড়ুয়াদের জন্য স্কুলে শুরু হয়েছে ক্লাস। এসবের মাঝেই সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল, ফাঁকা ক্লাসরুমে বসে পড়ুয়াদের সিগারেটে সুখটান দেওয়ার ভিডিও। এরপরই নেটদুনিয়া জুড়ে উঠেছে সমালোচনার ঢেউ।

ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোনা ১ নম্বর ব্লকের জাড়া হাইস্কুলে। ভাইরাল সেই ভিডিওতে দেখা যাচ্ছে, ফাঁকা ক্লাস রুমে ধুলোমাখা বেঞ্চের উপরে বসেই সিগারেটের ধোঁওয়া ওড়াতে ব্যস্ত কয়েকজন পড়ুয়া। ফিল্মি কায়দায় এক ছাত্রী সিগারেটের ধোঁওয়া মুখে নিয়ে অপর এক ছাত্রের মুখের সামনে ছাড়ছে। অন্যদিকে দাঁড়িয়ে সেই মুহূর্তই ভিডিও করছে আরেকজন ছাত্রী। জানা গিয়েছে, তারা প্রত্যেকেই জাড়া হাইস্কুলের একাদশ শ্রেণির ছাত্র-ছাত্রী। স্কুলের প্রধান শিক্ষক হিরন্ময় মুখোপাধ্যায় তা নিশ্চিত করেছেন।

[caption id="attachment_41924" align="alignnone" width="1000"]স্কুলের ফাঁকা ক্লাসে বসেই পড়ুয়াদের ধূমপান! ভিডিও ভাইরাল হতেই সমালোচনার ঝড় নেটদুনিয়ায় স্কুলের ফাঁকা ক্লাসে বসেই পড়ুয়াদের ধূমপান! ভিডিও ভাইরাল হতেই সমালোচনার ঝড় নেটদুনিয়ায়[/caption]

শুক্রবার কোনও কারণে ক্লাস বন্ধ ছিল। আর সেই সুযোগেই ক্লাস রুমে বসে ধূমপান শুরু করে ওই পড়ুয়ারা। এরপরই শনিবার ভিডিওটি ভাইরাল হয়ে যায় নেটদুনিয়ায়। এই ভিডিওটি ছড়িয়ে পড়তেই অবশ্য অভিযুক্ত পড়ুয়াদের প্রতি কড়া পদক্ষেপ নিয়েছে স্কুল কর্তৃপক্ষ। আগামী ছয় মাসের জন্য তাদের সাসপেন্ড করা হয়েছে। পাশাপাশি অভিযুক্ত পড়ুয়াদের অভিভাবকদেরও ডেকে পাঠানো হয়েছে। গোটা ঘটনাটি কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। পাশাপাশি স্কুলের শিক্ষকের গাফিলতির বিরুদ্ধেও অভিযোগ জানিয়েছেন অন্যান্য অভিভাবকরা। বিদ্যালয় কর্তৃপক্ষের উপরে উঠছে নিন্দার ঝড়।