শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সাইকেলে চাপানো প্রেসার কুকারে কফি বানিয়ে ফেরি করছেন বৃদ্ধ! ভিডিও দেখে হতবাক নেটজনতা

০২:৩৮ পিএম, ডিসেম্বর ৩, ২০২১

সাইকেলে চাপানো প্রেসার কুকারে কফি বানিয়ে ফেরি করছেন বৃদ্ধ! ভিডিও দেখে হতবাক নেটজনতা

শীতকাল মানেই মানুষের হাতে হাতে ঘুরবে কফির কাপ। ঠান্ডার হিমেল স্পর্শে গরম গরম কফির কাপে চুমুক যেন এক স্বর্গীয় অনুভূতি। বাড়িতে বানানো কফিই হোক বা রাস্তার পাশে কোনও ফেরি দোকান থেকে কেনা হোক, এক কাপ কফি হাতে পেলেই যেন দিনের সব ক্লান্তি এক নিমেষে হাওয়া। সাধারণত দোকানে বা কোনও বিক্রেতার কাছে আমরা কফি মেশিন বা কেটলিতে কফি বানাতে দেখে থাকি। কিন্তু কখনও প্রেসার কুকারে কফি বানানোর কথা শুনেছেন বা দেখেছেন কি? সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় কিন্তু ভাইরাল হল সেরকমই এক ভিডিও।

ইনস্টাগ্রামে ভিডিওটি শেয়ার করেছে @eatthisagra নামে এক ইউজার। ভাইরাল ওই ভিডিওতে দেখা যাচ্ছে, এক প্রবীণ ব্যক্তি প্রেসার কুকারে কফি বানিয়ে তা গোয়ালিয়রের রাস্তায় ঘুরে ঘুরে বিক্রি করছেন। আদতে চা-কফি বিক্রি করেই সংসার চলে তাঁর। সঙ্গী বলতে এক সাইকেল। সেখানেই প্রেসার কুকার চাপিয়ে তাতে কফি বানাচ্ছেন ওই বৃদ্ধ ফেরিওয়ালা। সে কফির স্বাদও অসাধারণ।

কীভাবে প্রেসার কুকারে বানাচ্ছেন কফি? ভিডিওতে দেখা যাচ্ছে, প্রথমে একটি স্টিলের পাত্রে দুধ, কফি ও চিনি দিয়ে তা আঁচে বসান ওই বৃদ্ধ। এরপর কফির থেকে ফেনা নির্গত করার জন্য ব্যবহার করেন একটি প্রেসার কুকার। ফলে অসাধারণ স্বাদের কফির সঙ্গে যোগ হয় দুর্দান্ত ফেনা বা ফ্রোথ। প্রবীণ ওই ফেরিওয়ালার কফি তৈরির এমন বিচিত্র ও উদ্ভাবনী পদ্ধতিটি ইতিমধ্যেই ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

https://www.instagram.com/reel/CWGFHF3Itxr/?utm_source=ig_web_copy_link

অনবদ্য উপায়ে কফি তৈরির সেই ভিডিয়ো দেখে বিস্ময় চাপতে পারেননি নেটিজেনরা। সোশ্যাল মিডিয়ায় অনেকেই নানা চমকপ্রদ মন্তব্য করেছেন। অনেকে আবার প্রবীণ ফেরিওয়ালার পরিশ্রমকে স্যালুটও জানিয়েছেন। কয়েকজন আবার এও জানিয়েছেন, পরে কোনও দিন গোয়ালিয়র গেলে ওই বৃদ্ধের বানানো কফি অবশ্যই তাঁরা চেখে দেখবেন।