‘রসুনই আদা’! পাক মন্ত্রীর অদ্ভুত ব্যাখ্যায় তাজ্জব নেটদুনিয়া

'রসুনই আদা'! পাক মন্ত্রীর অদ্ভুত ব্যাখ্যায় তাজ্জব নেটদুনিয়া
'রসুনই আদা'! পাক মন্ত্রীর অদ্ভুত ব্যাখ্যায় তাজ্জব নেটদুনিয়া

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আমাদের চারপাশে প্রতিনিয়ত কত কিছুই যে ঘটে চলেছে, তার ইয়ত্তা নেই। তবে, কখনও কখনও এইসব ঘটনার মধ্যে এমন কিছু ঘটে যায়, মা মানুষকে বিড়ম্বনায় ফেলে। বা কোনো কথা। তাই ছোট ভুলও মানুষকে বড় বিপদে ফেলতে পারে।

এমনই কিছু ঘটল। এবারে আসল ঘটনায় আসা যাক। দুটো নামের মধ্যে বিভ্রান্তি হওয়া অস্বাভাবিক নয়, তবে যখন তা দৈনন্দিন ব্যবহারের জিনিসের ক্ষেত্রে হয়, তখন যে কোনও ভুল সমস্যা তৈরি করে। আর তা যদি দায়িত্বশীল পদে বসে যদি কারও সঙ্গে ঘটে তাহলে তো হয়েই গেল। বিস্তারিত বিষয়ে মনোযোগ না দেওয়া হলে, তা কঠিন সমস্যায় ফেলে।

এমনই অবস্থা হল পাকিস্তানের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ফাওয়াদ চৌধুরীর সঙ্গে। রসুন এবং আদার মধ্যে পার্থক্য বুঝতে পারেননি তিনি। তাই রসুনকে ‘আদা’ বলে ফেললেন পাকিস্তানের মন্ত্রী। ব্যস, ঘটে গেল অঘটন। ঝাঁপিয়ে পড়ল নেটপাড়া।

ঠিক কী ঘটেছিল? পাকিস্তানি সাংবাদিক নায়লা ইনায়ত টুইটারে একটি ভিডিও ক্লিপ শেয়ার করেছেন, যেখানে ফাওয়াদ একটি সাংবাদিক বৈঠকে বক্তব্য রাখছেন। যেখানে তিনি পেঁয়াজ এবং রসুনের মতো ভোজ্য জিনিসের দাম নিয়ে কথা বলছেন। কিন্তু রসুনের উর্দু অনুবাদ সঠিকভাবে করতে পারেননি। আর তাতেই বিপত্তি।  ‘আদা’ নিয়ে বিড়ম্বনায় পড়েছেন।  ‘রসুন’ দিয়ে শুরু করলেও শেষ পর্যন্ত ‘আদা’-য় শেষ করেন।

ইন্টারনেটে ভিডিও ভাইরাল হওয়ার পরই নেটিজেনদের তোপের মুখে মন্ত্রী। কেউ হেসেই লুটোপুটি খেয়েছেন, কেউ কেউ আবার বিরক্তি প্রকাশ করেছেন পাক মন্ত্রীর ভুলে।