শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

ফণা তুলে বাড়িতে ঢোকার চেষ্টা কেউটে সাপের, বীরবিক্রমে রুখে দিল পোষ্য বিড়াল! দেখুন ভাইরাল ভিডিও

০৫:১৩ পিএম, জুলাই ২৩, ২০২১

ফণা তুলে বাড়িতে ঢোকার চেষ্টা কেউটে সাপের, বীরবিক্রমে রুখে দিল পোষ্য বিড়াল! দেখুন ভাইরাল ভিডিও

কথায় বলে, “মানুষের সেরা বন্ধু তার পোষ্য!” জীবনের যে কোনও পরিস্থিতিতে চরম বন্ধুর মতো পাশে দাঁড়ায় পোষ্যরাই। এমনকি মনিবের জন্য নিজের জীবনও বিপন্ন করতেও তারা রাজি। মনিব বা তাঁর পরিবারকে রক্ষা করতে সর্বদা একপায়ে খাঁড়া থাকে তারা। সে কথাই যেন ফের একবার প্রমাণিত হল। সম্প্রতি মনিবের পরিবারকে ক্ষতির হাত থেকে বাঁচাতে বীরবিক্রমে একটি কেউটে সাপকে রুখে দিল বিড়াল। সেই ভিডিও এখন ভাইরাল সোশ্যাল মিডিয়া জুড়ে।

ঘটনাটি ঘটেছে ওড়িশার রাজধানী ভুবনেশ্বরের ভীমাতাঙ্গি এলাকায়। ওই এলাকার এক বাড়ির দরজায় হঠাৎ এসে হাজির হয়েছিল এক কেউটে সাপ। ফণা উঁচিয়ে বাড়ির ভিতর ঢুকে পড়ার চেষ্টায় ছিল সে। কিন্তু সেই বাড়িতেই ছিল পোষ্য বিড়ালটি। সাহসে ভর করে সাপটিকে রুখে দেয় সে। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, সাপটি যাতে কোনও মতে বাড়িতে ঢুকতে না পারে সে জন্য প্রায় আধঘণ্টা ধরে সাপটির সামনে ঠায় বসেছিল বিড়ালটি। অতন্দ্র প্রহরীর মতো কড়া চোখে নজরে রাখছিল সাপটিকে।

https://youtu.be/brbiVDK14HQ

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই ভিডিওতে দেখা যাচ্ছে, কীভাবে সাপটিকে পাহারা দিচ্ছে বিড়ালটি। সাপটির ফণা দেখেও এতটুকু ভয় পায়নি সে। বরং বীরবিক্রমে বসেছিল কেউটের সামনে। সাপটি প্রায় ফুট চারেক লম্বা ছিল। যেকোনও মুহূর্তে বিড়ালটিকে ছোবলও দিতে পারতো সে। কিন্তু বিড়ালটর তেজ দেখে সাপটি কিছু করার সাহস পায়নি। সাপটি যতক্ষণ দরজার বাইরে ছিল, বিড়ালটিও সেখানেই ঠায় বসেছিল।

https://twitter.com/ANI/status/1417917688765042688?s=20

এই প্রসঙ্গে সংবাদসংস্থাকে বাড়ির মালিক সম্পদ কুমার পারিদা জানিয়েছেন, বিড়ালটি প্রায় দেড় বছর ধরে তাঁদের বাড়িতে রয়েছে। সে যেন পরিবারেরই এক সদস্য। তাই বাড়ির সদস্যদের সাপের হাত থেকে রক্ষা করতে সাহসে ভর করে রুখে দাঁড়িয়েছিল সে। যেন সেটা তার কর্তব্য! গোটা ব্যাপারটা দেখতে পেয়ে পরে বাড়ির সদস্যরা বনবিভাগকে সাপের খবরটি জানান। স্নেক ক্যাচারদেরও খবর দেওয়া হয়। সেই কর্মীরা এসে সাপটিকে উদ্ধার করে নিয়ে যান। অকুতোভয় ওই বিড়ালটির কারণেই বড় অঘটনের হাত থেকে রক্ষা পান পরিবারের সদস্যরা।