বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

একসঙ্গে দাউদাউ করে জ্বলল ২০টি ইলেকট্রিক স্কুটার! ভিডিও দেখে শিউরে উঠল নেটদুনিয়া

মৌসুমী মোদক

প্রকাশিত: এপ্রিল ১৩, ২০২২, ০২:২৫ পিএম | আপডেট: এপ্রিল ১৩, ২০২২, ০৮:২৫ পিএম

একসঙ্গে দাউদাউ করে জ্বলল ২০টি ইলেকট্রিক স্কুটার! ভিডিও দেখে শিউরে উঠল নেটদুনিয়া
একসঙ্গে দাউদাউ করে জ্বলল ২০টি ইলেকট্রিক স্কুটার! ভিডিও দেখে শিউরে উঠল নেটদুনিয়া

দিন দিন পাল্লা দিয়ে বাড়ছে পেট্রোপণ্যের মূল্য৷ আর পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির ফলে বাজারে দিন দিন বাড়ছে ইলেকট্রিক গাড়ির চাহিদা। ইলেকট্রিক গাড়ি চলাচলে পরিবেশ দূষণও কমে। ফলে পরিবেশ রক্ষার্থেও অনেকেই ঝুঁকছেন ইলেকট্রিক যানবাহনের দিকে। বিশেষ করে দেশের অধিকাংশ ঘরেই এখন ব্যাটারি চালিত স্কুটার ব্যবহার করা হয়। কিন্তু এসবের মাঝে আজকাল প্রায়ই শোনা যাচ্ছে ইলেকট্রিক স্কুটারে আগুন লাগার খবর। সম্প্রতি আবার সেরকমই একটি ঘটনা প্রকাশ্যে এল।

এবার একসঙ্গে ২০টি ইলেকট্রিক স্কুটারকে দাউদাউ আগুনে জ্বলে উঠতে দেখা গেল। ঘটনাটি ঘটেছে গত ৯ এপ্রিল। জিতেন্দ্র ইলেকট্রিক ভেহিকেল নামে একটি সংস্থার ইলেকট্রিক স্কুটারের ক্ষেত্রে এমন ঘটনা ঘটে। জানা গিয়েছে, মহারাষ্ট্রের নাসিকে এই সংস্থার ইলেকট্রিক স্কুটার তৈরির কারখানা রয়েছে। সেখান থেকে ইলেকট্রিক স্কুটারগুলিকে কন্টেনারে চাপিয়ে কোথাও নিয়ে যাওয়া হচ্ছিল। তখনই ঘটে এই মারাত্মক দুর্ঘটনা।

জানা গিয়েছে, ওই কন্টেনারে দুই সারিতে কুড়িটি করে মোট ৪০টি ইলেকট্রিক স্কুটার ছিল। কন্টেনারের উপরের সারিতে আগুন লাগলে সেই সারির সমস্ত ইলেকট্রিক স্কুটারগুলিই ঝলসে যায়। তবে নীচের সারির স্কুটারগুলির তেমন কোনও ক্ষতি হয়নি বলেই খবর। কিন্তু একসঙ্গে এতগুলি ইলেকট্রিক স্কুটারে কীভাবে আগুন লাগল তা নিয়ে প্রশ্ন থেকে যাচ্ছে। অনুমান করা হচ্ছে, হয়তো ওই সারির কোনও একটি ইলেকট্রিক স্কুটারে প্রথম আগুন লাগে। পরে সেই আগুনই বাকি স্কুটারগুলিতে ছড়িয়ে পড়ে সব স্কুটারকেই ঝলসে দেয়।

এদিকে এই দুর্ঘটনার ভিডিও ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। তা দেখে শিউরে উঠেছেন নেটিজেনরা। বিশেষ করে যারা ইলেকট্রিক স্কুটার ব্যবহার করেন তাদের এই ভিডিও খানিক চিন্তায় ফেলে দিয়েছে। প্রসঙ্গত, দিন কয়েক আগেই জনপ্রিয় ব্র্যান্ড ওলার ইলেকট্রিক স্কুটারেও আগুন লাগার ঘটনা ঘটে। এবার ফের আরেক সংস্থার ইলেকট্রিক স্কুটারে একই দুর্ঘটনা ঘটল।