বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

এক অটোতেই ২৭ জন যাত্রী! দেখে তাজ্জব পুলিশ, ভিডিও নিমেষেই ভাইরাল নেটদুনিয়ায়

মৌসুমী মোদক

প্রকাশিত: জুলাই ১১, ২০২২, ০৭:৩৩ পিএম | আপডেট: জুলাই ১২, ২০২২, ০১:৩৯ এএম

এক অটোতেই ২৭ জন যাত্রী! দেখে তাজ্জব পুলিশ, ভিডিও নিমেষেই ভাইরাল নেটদুনিয়ায়
এক অটোতেই ২৭ জন যাত্রী! দেখে তাজ্জব পুলিশ, ভিডিও নিমেষেই ভাইরাল নেটদুনিয়ায়

দেশের ট্রাফিক নিয়ম অনুযায়ী, এক অটোতে ৪ থেকে ৬ জনের বেশি যাত্রী তোলা যাবে না। তবে দেশের মানুষ আর কবেই নিয়মের তোয়াক্কা করে! অধিকাংশ সময়ই দেখা যায় এক অটোতে সাত-আটজন যাত্রী নিয়ে চালাচ্ছেন চালক। অটোর পিছনে চারজন, চালকের বাঁ দিকে দুজন এবং ডানদিকে একজনকে বসিয়ে নিশ্চিন্তে চলে অটো। তবে এবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এমনই এক অটোর ভিডিও যা দেখলে চোখ কপালে উঠতে বাধ্য!

এবার এক অটোতে সওয়ার হলেন ২৭ জন যাত্রী। হ্যাঁ শুনতে অবাক লাগলেও এমনটাই ঘটেছে উত্তরপ্রদেশের ফতেপুরে। অটো থেকে যাত্রী নামছেন তো নামছেনই! শেষে গুনে দেখা হলে জানা গেল যাত্রীর সংখ্যা ২৭! এই ঘটনার ভিডিওই এখন ভাইরাল নেটপাড়ায়। যা দেখে উঠল হাসির রোল।

জানা গিয়েছে, ফতেপুরের বিন্দকি কোতোয়ালি এলাকায় এক অটোকে আটক করে পুলিশ। কারণ পুলিশ লক্ষ্য করে অটোতে অতিরিক্ত যাত্রী রয়েছেন। যদিও তখন যাত্রীর সংখ্যা ঠাহর করা যায়নি। শেষে অটো থেকে এক এক করে সকল যাত্রীকে নামতে বাধ্য করা হলে যাত্রীদের সংখ্যা দেখে থতমত খেয়ে যান পুলিশ আধিকারিকরা। পরে গুনে দেখা যায়, মোট ২৭ জন যাত্রী উঠেছিলেন এই অটোতে।

এই ঘটনায় ইতিমধ্যেই অটো চালকের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা করেছে উত্তরপ্রদেশ পুলিশ। এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, “অটোতে যেখানে ৬ যাত্রী ধরে, সেখানে ২৭ জন অটোতে উঠেছিলেন। অটোর মধ্যে সকলেই দমবন্ধকর পরিস্থিতিতে পড়েন। পুলিশ যদি তৎপর না হতো তাহলে বড় কোনও বিপদ ঘটে যেতে পারত।"

এদিকে ঘটনার ভিডিওটি ভাইরাল হতেই তা দেখে তাজ্জব হয়ে যান নেটিজেনরাও। অধিকাংশ জনই এই ঘটনার তীব্র বিরোধিতা করেছেন। সকলেই বলছেন এভাবে এতজন অটোতে সওয়ার হলে বিপদের ঝুঁকি থেকে যায়৷ এভাবে যাওয়া খুবই বিপজ্জনক। তবে এসব কথা কে আর পাত্তা দিচ্ছে! অটো চালক তো দিব্যি অত যাত্রীকে অটোতে তুলেছিলেন। যদিও শেষমেশ পুলিশের হাতে ধরা পড়তে হল।