শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

আস্ত সাপের লেজ ধরে ঘরে ঢুকলো একরত্তি, দেখেই চিৎকার করে উঠলেন বাকি‍‍`রা! তারপর?

মৌসুমী মোদক

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২২, ০৫:২৭ পিএম | আপডেট: নভেম্বর ১৫, ২০২২, ১১:৪০ পিএম

আস্ত সাপের লেজ ধরে ঘরে ঢুকলো একরত্তি, দেখেই চিৎকার করে উঠলেন বাকি‍‍`রা! তারপর?
আস্ত সাপের লেজ ধরে ঘরে ঢুকলো একরত্তি, দেখেই চিৎকার করে উঠলেন বাকি‍‍`রা! তারপর?

বর্তমানে সোশ্যাল মিডিয়ার ব্যবহার বৃদ্ধি পাওয়ার ফলে হামেশায় এমন এমন ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড হতে দেখা যায় যেগুলি রীতিমতো সোশ্যাল মিডিয়ার দর্শকদের মন জয় করে থাকে। ঠিক সেই রকমই এবার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে যা রীতিমতো নজর কাড়ার পাশাপাশি অবাক করেছে।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে, একটি বাড়িতে পরিবারের সদস্যদের সঙ্গে সবাই বসে গল্পে মেতে রয়েছেন। ঠিক সেই সময়ই বছর তিনের এক শিশু তার থেকে দ্বিগুণ একটি সাপের লেজে ধরে সেই সাপটিকে টানতে টানতে ওই রুমে ঢুকছে। গল্প করতে থাকা পরিবারের সদস্যদের মধ্যে একজন মুখ ঘুরিয়ে এমন দৃশ্য দেখতেই শুরু হয়ে যায় চিৎকার চেঁচামেচি।

দেখা যায় যে ঘরের মধ্যে বসে বাকিরা গল্প করছিলেন সেখান থেকে তড়িঘড়ি তারা উঠে পড়েন এবং নিজেদেরকে সুরক্ষিত রাখার চেষ্টা চালান। কেউ একটু দূরে সরে গিয়ে বসেন, আবার কেউ কোলের শিশুকে কোলে নিয়ে দূরে সরে দাঁড়ান। এর সঙ্গে চিৎকার চেঁচামেচি তো রয়েছেই, আবার রয়েছে ছোটদের কান্না। তবে যে শিশুটি সাপটিকে ধরে ঘরের ভিতর ঢুকে ছিল তার মধ্যে কিন্তু কোন হেলদোল নেই।

ঘটনার পরিপ্রেক্ষিতে যখন ঘরের মধ্যে আতঙ্কের বাতাবরণ তৈরি হয় সেই সময় অন্য কয়েকজন ওই শিশুটিকে সাপ সমেত রুমের ভেতর থেকে বের করে নিয়ে আসেন। তবে আশ্চর্যের বিষয় হল যেখানে প্রায় প্রতিটি মানুষ সাপ দেখলেই ভয় পান সেই জায়গায় এই শিশুটির মধ্যে এমন সাহস জন্মালো কিভাবে!

যে সাপটির লেজ ধরে ওই শিশুটি রুমের মধ্যে ঢুকে সেই সাপটি অন্ততপক্ষে পাঁচ ফুটের হবেই। তবে লেজ ধরে এমন টানাটানি করা হলেও সাপটি কিন্তু আক্রমণাত্মক ভাব নেয়নি। বরং ওই সাপটি নিজে ওই শিশুর হাত থেকে বাঁচার জন্য চেষ্টা চালাচ্ছিল। এমন রোমহর্ষক ঘটনাটি কোথাকার তা জানা যায়নি। আবার ওই সাপটি বিষাক্ত না নির্বিষ ছিল তাও জানা যায়নি।