বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

বয়স ৫৬, শাড়ি পরেই পুত্রবধূর সঙ্গে জিমে ওয়ার্কআউট শাশুড়ির! ভিডিও মন কাড়ল নেটদুনিয়ার

মৌসুমী মোদক

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২২, ০৫:৫৫ পিএম | আপডেট: নভেম্বর ২৩, ২০২২, ১১:৫৫ পিএম

বয়স ৫৬, শাড়ি পরেই পুত্রবধূর সঙ্গে জিমে ওয়ার্কআউট শাশুড়ির! ভিডিও মন কাড়ল নেটদুনিয়ার
বয়স ৫৬, শাড়ি পরেই পুত্রবধূর সঙ্গে জিমে ওয়ার্কআউট শাশুড়ির! ভিডিও মন কাড়ল নেটদুনিয়ার

বয়স ৫৬। কিন্তু এই বয়সেও তাঁর এনার্জি দেখার মতো। যে বয়সে মহিলারা সাধারণত জবুথবু হয়ে যান, সেই বয়সে নিয়মিত জিমে ওয়ার্ক আউট করেন চেন্নাইয়ের ৫৬ বছর বয়সী ওই মহিলা। আর শুধু ওয়ার্ক আউটই নয়, রীতিমতো ওয়েট লিফটিংও করেন। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই মহিলার কাহিনী। যা অনুপ্রেরণা যোগাবে আপনাকেও।

গত চার বছর ধরে জিমে ওয়ার্ক আউট করছেন ওই মহিলা। তিনি জানিয়েছেন, দীর্ঘ দিন ধরে তাঁর হাঁটুতে ব্যথা হচ্ছিল। ছেলেকে জিজ্ঞেস করায় ছেলে জানান, তাঁকে প্রতিদিন ব্যায়াম করতে হবে। এরপর ছেলের জিমেই ভর্তি হন তিনি৷ বয়স তখনই ৫২। এরপর সেই বয়সেই শুরু করেন পাওয়ারলিফ্ট, স্কোয়াট ইত্যাদি শুরু করেন। এরপর চার বছর ধরে নিয়মিত জিমে ওয়ার্ক আউট করে চলেছেন ওই মহিলা।

তাঁর এই জিম যাত্রা এবং প্রতিদিনের ব্যায়ামে সঙ্গ দেন পুত্রবধূ। বৌমার সঙ্গেই তিনি রোজ জিমে আসেন এবং নিয়মিত ওয়ার্ক আউট করেন। সম্প্রতি ইনস্টাগ্রামে ‘হিউম্যানস অফ ম্যাড্রাস’ নামক একটি পেজ থেকে ভিডিওটি শেয়ার করা হয়েছে। যেখানে ওই ৫৬ বছর বয়সী মহিলাকে ওয়ার্ক আউট করতে দেখা গিয়েছে। তবে যে বিষয়টা সবচেয়ে বেশি নজর কাড়ছে তা হচ্ছে, মহিলাটি কিন্তু শাড়ি পরেই জিম করছেন।

ভিডিওর ক্যাপশনে লেখা, ‍‍`মহিলার বয়স ৫৬। কিন্তু তাতে কী? তিনি শাড়ি পরেই পাওয়ারলিফ্ট করেন, পুশআপও দেন। বয়স কেবলই একটা সংখ্যামাত্র- এই ভিডিয়ো যেন তাই-ই প্রমাণ করল, প্রমাণ করলেন এক শাশুড়ি, যিনি সর্বক্ষণ সাহায্য পেয়ে গেলেন তাঁর পুত্রবধূর কাছ থেকে। একেই একসঙ্গে বড় হয়ে ওঠা বলে না?‍‍`

আসলে জীবনে শেখার কোনও বয়স নেই। যে কোনও বয়সেই কোনও বিষয় শেখা সম্ভব। শুধু ইচ্ছেটাই আসল। সেই কথাটাই যেন প্রমাণ করে দেখিয়েছেন ৫৬ বছর বয়সী ওই মহিলা৷ আর তাঁর অনুপ্রেরণামূলক এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রকাশ পাওয়া মাত্রই ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে। সকলের মনও জয় করে নিয়েছে এই ভিডিও।

ভিডিওটি ইতিমধ্যেই নেটিজেনদের প্রশংসা কুড়িয়েছে। মহিলাটির বয়স অনুযায়ী তাঁর ফিটনেস এবং সুস্থ থাকার তাগিদ দেখে মানুষজন অবাক হয়েছেন। অনেকে আবার মহিলাকে দেখে অনুপ্রেরণাও পেয়েছেন।