বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

জেল থেকে মুক্তি পাওয়া ৯৮ বছরের বৃদ্ধকে দেওয়া হল বিদায়ী সংবর্ধনা! বাড়িও পৌঁছে দিল পুলিশ

মৌসুমী মোদক

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৩, ০৮:৫২ পিএম | আপডেট: জানুয়ারি ১০, ২০২৩, ০৫:১৯ এএম

জেল থেকে মুক্তি পাওয়া ৯৮ বছরের বৃদ্ধকে দেওয়া হল বিদায়ী সংবর্ধনা! বাড়িও পৌঁছে দিল পুলিশ
জেল থেকে মুক্তি পাওয়া ৯৮ বছরের বৃদ্ধকে দেওয়া হল বিদায়ী সংবর্ধনা! বাড়িও পৌঁছে দিল পুলিশ

দীর্ঘ বেশ কয়েক বছর ধরে বন্দী ছিলেন কারাগারে। অবশেষে জেল থেকে মুক্তি পেলেন ৯৮ বছরের বৃদ্ধ। আর তাঁকে বিদায় জানাতে উপস্থিত হলেন জেলের সকল পুলিশ আধিকারিক এবং কর্মীরা। শুধু তাই নয়, বৃদ্ধের বাড়ি থেকে কেউ তাঁকে নিতে না আসায় পুলিশের গাড়িতেই বাড়ি পাঠানো হল তাঁকে। অযোধ্যা জেল থেকে মুক্তিপ্রাপ্ত এই বৃদ্ধের কাহিনী এখন ব্যাপক ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

মুক্তিপ্রাপ্ত বৃদ্ধটির নাম রামসুরত। আর তাঁকে বিদায় জানানোর সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন অযোধ্যা জেলেরই এক পুলিশ আধিকারিক। তিনি লেখেন,  ‍‍`৯৮ বছর বয়সি রামসুরতকে তাঁর মুক্তির দিন কেউ নিতে আসেননি। অযোধ্যা কারাগারের সুপারিনটেনডেন্ট শশীকান্ত মিশ্র পুত্রওয়াত তাঁকে গাড়ি করে বাড়ি পাঠিয়েছেন।‍‍`

ভাইরাল ওই ভিডিওতে রামসুরতকে বিদায় জানাতে দেখা যাচ্ছে অযোধ্যা জেলের পুলিশকর্মীদের। বৃদ্ধ রামসুরতের হাতে ৫ বছরে্র উপার্জিত টাকা তুলে দেন পুলিশ সুপার শশীকান্ত। কাঁপা হাতে সেই টাকা পকেটে ঢোকান বৃদ্ধ। এরপর রামসুরতকে জানানো হয়, পরিবার থেকে কেউই তাঁকে নিতে আসেননি। তাই পুলিশের গাড়িতে তাঁকে বাড়ি ছেড়ে আসা হবে। এরপরই রামসুরতে গাড়িতে উঠিয়ে দিয়ে আসেন পুলিশ সুপার।

 অযোধ্যা জেল কর্তৃপক্ষ সূত্রে খবর, পাঁচ বছর ধরে অযোধ্যা জেলে বন্দী ছিলেন বৃদ্ধ রামসুরত। তাঁর উপর অন্য এক ব্যক্তিকে মারধরের অভিযোগ ছিল। যে সময় জেলে পাঠানো হয় তাঁকে, তখন রামসুরতের বয়স ছিল ৯৩। এখন তিনি একশো ছুঁইছুঁই।

২০২২-এর ৮ অগাস্ট মুক্তি পাওয়ার কথা ছিল রামসুরতের। কিন্তু ২০ মে তিনি কোভিড আক্রান্ত হন। এ্র্ররপর ৯০ দিনের জন্য প্যারোলে মুক্তি পেয়ে তিনি আবার জেলে ফিরে আসেন। অবশেষে ৭ জানুয়ারি মুক্তি দেওয়া হয় বৃদ্ধকে।