শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

গাছের কাণ্ড পেঁচিয়ে মগডালে উঠছে ভয়ঙ্কর এক অজগর! ভাইরাল ভিডিও না দেখলেই চরম মিস

মৌসুমী মোদক

প্রকাশিত: অক্টোবর ৮, ২০২২, ১১:১৭ পিএম | আপডেট: অক্টোবর ৯, ২০২২, ০৫:২৪ এএম

গাছের কাণ্ড পেঁচিয়ে মগডালে উঠছে ভয়ঙ্কর এক অজগর! ভাইরাল ভিডিও না দেখলেই চরম মিস
গাছের কাণ্ড পেঁচিয়ে মগডালে উঠছে ভয়ঙ্কর এক অজগর! ভাইরাল ভিডিও না দেখলেই চরম মিস

সোশ্যাল মিডিয়ার দৌলতে আজকাল নানা জীবজন্তুর ভিডিও প্রকাশ্যে আসে। বিশেষ করলে সরীসৃপ বা সাপ জাতীয় কোনও ছবি বা ভিডিও সামনে এলে নিমেষেই তা ভাইরাল হয়ে ওঠে। ঠিক তেমনই সম্প্রতি ভাইরাল হয়েছে এমন এক সরীসৃপের ভিডিও যা দেখে চোখ কপালে তুলেছেন নেটিজেনরা। সেটি আসলে আস্ত এক অজগর সাপ। আর প্রকাণ্ড এক গাছে শাখা বেয়ে পেঁচিয়ে পেঁচিয়ে মগডালে উঠছে সে। যে ভিডিও না দেখলেই মিস!

সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে যে ভিডিওটি একটি বিরাট অজগরের। বিরাট ওই অজগরটি কিভাবে কৌশল লাগিয়ে তরতরিয়ে একটি গাছের মগডালে উঠছে তাই দেখানো হয়েছে। ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা যাচ্ছে, অজগরটি প্রথমে গাছকে পেঁচিয়ে ধরেছে। তারপর চারপাশে কুন্ডলী করে ধাপে ধাপে সে উপরে উঠে যাচ্ছে।

এদিকে অজগরটির এভাবে পেঁচিয়ে পেঁচিয়ে গাছের মগডালে ওঠার যে গতি তার রীতিমতো অবাক করা। সাধারণত অজগরকে এভাবে গাছে উঠতে খুব একটা দেখা যায় না।  স্বাভাবিকভাবেই ভিডিওটি ভাইরাল হতে সময় নেয়নি। আর এইভাবে গাছে ওঠার ভিডিও দেখে সকলেই চমকে উঠেছেন।
   
ভাইরাল হওয়া ভিডিওতে যে অজগরটি দেখা গিয়েছে সেটি হল রেটিকুলেটেড পাইথন। এই ধরনের অজগরের গায়ে অজস্র ছোপ ছোপ দাগ থাকে। এই ধরনের সরীসৃপরা আকারে ১.৫ মিটার থেকে ৬.৫ মিটার পর্যন্ত হতে পারে এবং এদের ওজন ৭৫ কেজি পর্যন্ত হতে পারে।

বিশেষজ্ঞরা জানিয়েছেন, এই ধরনের অজগর বিশ্বের সবথেকে ভয়ংকর অজগর। এমন একটি অজগরের তরতড়িয়ে গাছে ওঠা, যে কারোর কাছেই অবাক করা বিষয়। ঠিক সেই রকমই অজগরটির গাছে ওঠার কৌশল দেখে রীতিমতো স্তম্ভিত নেটিজেনরা।