শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

খুদের মুখে নামতা শুনে চোখ কপালে শিক্ষকের! হাসি থামাতে পারলেন না নেটিজেনরা

মৌসুমী মোদক

প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২২, ০৮:১৫ পিএম | আপডেট: এপ্রিল ১৫, ২০২২, ০২:১৫ এএম

খুদের মুখে নামতা শুনে চোখ কপালে শিক্ষকের! হাসি থামাতে পারলেন না নেটিজেনরা
খুদের মুখে নামতা শুনে চোখ কপালে শিক্ষকের! হাসি থামাতে পারলেন না নেটিজেনরা

ছোটবেলায় আমাদের প্রত্যেককেই নামতা মুখস্থ করতে হত। শিক্ষকরা যখন পড়া ধরতেন তখন অধিকাংশ জনই হয়তো ভুলভাল নামতা পাঠ করত। ঠিক সেরকমই আরেকটি ভিডিও এবার ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়। যেখানে এক খুদের মুখে নামতা শুনে চোখ কপালে উঠল শিক্ষকের। হাসি থামাতে পারলেন না নেটিজেনরাও।

সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি শেয়ার করেছে @bhutni_ke_memes নামের একটি ইন্সটাগ্রাম প্রোফাইল। দেখা যাচ্ছে যে, একটি ক্লাসঘরে দাঁড়িয়ে এক খুদে ছাত্র নামতা বলছে। প্রথমে ১২-র ঘরের নামতা বলতে শুরু করে সে। কিন্তু পুরোটাই ভুলভাল। কিন্তু ছাত্রটির আত্মবিশ্বাস ছিল দেখার মতো। বেশ আত্মবিশ্বাসের সঙ্গেই ভুলভাল করে নামতা মুখস্থ বলে যাচ্ছিল সে। এদিকে তা শুনেই চক্ষু চড়কগাছ শিক্ষকের।

এরপর শিক্ষকটি খুদেটিকে ১৩-র ঘরের নামতা বলতে বলেন। আর ওই খুদে সেই নামতা বলতে গিয়েও একেবারে ভুলে ভরিয়ে দেয়। এমনকি এরপর ১৪-র ঘরের নামতা বলার সময়ও ফের ভুল করে সে। কিন্তু প্রতিবারই তার আত্মবিশ্বাসে কিন্তু খামতি ছিল না। বেশ জোর গলায় ভুলভাল নামতা বলে যাচ্ছিল ছাত্রটি। তা দেখে শিক্ষক প্রথমে কিছুটা অবাক হয়ে যান। তারপর আর নিজের হাসি চাপতে পারেননি তিনি।

এদিকে এই মজাদার ভিডিও ইতিমধ্যেই ঝড়ের গতিতে ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। তা দেখে নেটদুনিয়ায় উঠেছে হাসির রোল। নেটিজেনরা মজার মজার কমেন্টে ভরিয়ে দিয়েছেন পোস্টটি। অনেকে আবার বলেছেন, এমন আত্মবিশ্বাস আমারও চাই! আসলে ওই খুদের মুখে নামতা শুনে সকলেই বেশ মজা পেয়েছেন। নির্মল হাসি ফুটেছে মুখে।