শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

একইসঙ্গে দু‍‍`হাতে দুটি ভিন্ন ভাষায় লেখা! মাত্র ১৬ বছর বয়সে বিশ্বরেকর্ড গড়ে এই মেয়ে

মৌসুমী মোদক

প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২২, ১১:৫৯ এএম | আপডেট: ডিসেম্বর ১৬, ২০২২, ০৬:১৯ পিএম

একইসঙ্গে দু‍‍`হাতে দুটি ভিন্ন ভাষায় লেখা! মাত্র ১৬ বছর বয়সে বিশ্বরেকর্ড গড়ে এই মেয়ে
একইসঙ্গে দু‍‍`হাতে দুটি ভিন্ন ভাষায় লেখা! মাত্র ১৬ বছর বয়সে বিশ্বরেকর্ড গড়ে এই মেয়ে

আমাদের এই দেশে প্রতিভার কমতি নেই! এমন কিছু কিছু মানুষ রয়েছেন যারা জন্ম থেকেই প্রতিভাবান৷ জন্মের পর থেকেই তাদের প্রতিভা নজর কেড়েছে সকলের। এবার প্রকাশ্যে তেমনই এক মেয়ের কাহিনী, যার প্রতিভায় হতবাক নেটদুনিয়া।

বলিউডের ‍‍`থ্রি ইডিয়টস‍‍` সিনেমার ভাইরাসকে মনে পড়ায় এই মেয়ে। সিনেমায় দেখা গিয়েছিল, ভাইরাস একইসঙ্গে দুই হাত দিয়ে লিখতে পারতেন। তবে এবার সেই কাহিনী বাস্তবেই। একইসঙ্গে দুই হাত দিয়ে সমানভাবে লিখতে পারদর্শী ব্যাঙ্গালুরুর আদি স্বরূপা। শুধু তাই নয়, একই সময়ে দুটি ভিন্ন ভাষাতেও লিখতে পারেন তিনি। অর্থাৎ তিনি এককথায় ‍‍`সব্যসাচী‍‍`! দুই হাতই সমানভাবে চলে যার।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় আদি স্বরূপার একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। যেখানে তাকে একই সঙ্গে দুই হাতে ব্ল্যাকবোর্ডে লিখতে দেখা যায়। সেই সঙ্গে তাকে দুই হাতে কন্নড় এবং ইংরেজিতেও লিখতে দেখা যায়। পাশাপাশি আবার ব্ল্যাকবোর্ডে চোখ বেঁধে লিখতেও দেখা যায় আদি স্বরূপাকে৷ এই ভিডিও নিমেষেই ভাইরাল হয়ে গিয়েছে নেটমাধ্যমে।

উল্লেখ্য, নিজের এই অসামান্য প্রতিভার জেরে মাত্র ১৬ বছর বয়সেই বিশ্বরেকর্ডও গড়ে ফেলেন আদি স্বরূপা। ২০২০ সালে একই সঙ্গে দুটি হাত দিয়ে দুটি ভিন্ন ভাষা লেখার দক্ষতায় তিনি বিশ্বরেকর্ড গড়েন। এরপর এক মিনিটে দুই হাত দিয়ে সর্বোচ্চ সংখ্যক শব্দ লিখে বিশ্বরেকর্ডে নাম তোলেন তিনি।

শুধু তাই নয়, এক মিনিটে একসঙ্গে ৪০টি শব্দ লিখে ‘এক্সক্লুসিভ ওয়ার্ল্ড রেকর্ড’-এর খেতাব জিতেছেন আদি স্বরূপা। দুই হাতে লেখার দক্ষতা ছাড়াও তিনি দুই হাতে ১০টি ভিন্ন স্টাইলে লিখতে পারেন। অলৌকিকতার চেয়ে যেন কোনও অংশে কম নয় আদির এই বিরল প্রতিভা। যা তাক লাগিয়ে দিচ্ছে সকলকেই।