বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

রড দিয়ে কুকুরকে বেধড়ক ‘মার’ পথচারীর! বাধা দিতেই হামলার শিকার পোষ্যের মালিক সহ ৩

চৈত্রী আদক

প্রকাশিত: জুলাই ৫, ২০২২, ০৮:১২ এএম | আপডেট: জুলাই ৫, ২০২২, ০২:১২ পিএম

রড দিয়ে কুকুরকে বেধড়ক ‘মার’ পথচারীর! বাধা দিতেই হামলার শিকার পোষ্যের মালিক সহ ৩
রড দিয়ে কুকুরকে বেধড়ক ‘মার’ পথচারীর! বাধা দিতেই হামলার শিকার পোষ্যের মালিক সহ ৩

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ পোষ্য কুকুরকে কেন্দ্র করেই তুঙ্গে ওঠে বচসা। লোহার রড নিয়ে একটি পোষ্য কুকুরের উপর চড়াও হন এক ব্যক্তি। ‌শুরু করেন বেধারক ‘মারধর’। তাঁকে থামাতে গেলে আক্রমণের শিকার হতে হয় পোষ্যের মালিক সহ আরও দু’জনকে। রবিবার এই নিন্দনীয় ঘটনাটি ঘটেছে দিল্লির পশ্চিমবিহার এলাকায়। সম্প্রতি সংবাদ সংস্থা এএনআই-এর পক্ষ থেকে একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। পুরো ঘটনাটি ধরা পড়েছে সিসিটিভি ক্যামেরায়। ইতিমধ্যেই ঘটনা তদন্ত শুরু করেছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, রবিবার ধরমবীর দাহিয়া নামে এক ব্যক্তি পশ্চিমবিহার এলাকা দিয়ে যাচ্ছিলেন। তাঁর সঙ্গে ছিল বেশ কয়েকটি পথকুকুর। অন্যদিকে ওই অঞ্চল দিয়েই নিজের পোষ্য কুকুরকে নিয়ে যাচ্ছিলেন পশ্চিম বিহারের এ ব্লকের বাসিন্দা রক্ষিত হেমন্ত (৫৩)। সঙ্গে ছিলেন তাঁরই এক প্রতিবেশী মহিলা রেণু (৪৫)। ধরমবীরকে দেখে আচমকাই চিৎকার শুরু করে রক্ষিতের পোষ্যটি। এরপরই ওই পোষ্যকে কেন্দ্র করে শুরু হয় ঝামেলা।

অভিযোগ, ওই পোষ্য কুকুরটির কান ধরে রীতিমতো ছুঁড়ে ফেলে দেন ধরমবীর। তাঁর আক্রমণের হাত থেকে পোষ্যকে রক্ষা করতে ছুটে আসেন মালিক রক্ষিত। এরপর পুনরায় আঘাত করতে গেলে সঙ্গে সঙ্গে কুকুরটি কামড়ে দেয় ধরমবীরকে। আর এই বিষয়টি নিয়েই বচসা তুঙ্গে উঠে ধরমবীর এবং রক্ষিতের মধ্যে। এক সময় তাঁদের পারস্পরিক বচসা হাতাহাতির পর্যায়ে চলে যায়।

এর কিছুক্ষণের মধ্যেই হাতে একটি লোহার রড নিয়ে রক্ষিত এবং রেণুর দিকে ছুটে আসেন ধরমবীর। ওই লোহার রড দিয়েই সজোরে আঘাত করেন পোষ্য কুকুরের মাথায়। তাঁর আক্রমণের হাত থেকে বাদ যাননি রক্ষিত এবং রেণুও। পুরো বিষয়টিতে আরও এক ব্যক্তি হস্তক্ষেপ করতে এলে তাঁকেও মার খেতে হয়।

এরপর তড়িঘড়ি জখম ৩ জনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। এছাড়াও কুকুরের কামড়ের চিকিৎসার জন্য ধরমবীরকেও হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অন্যদিকে পোষ্য কুকুরটির মাথায় রক্ত জমে গিয়েছে বলে খবর। তাকে পশু  হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

রক্ষিতের বয়ানের উপর নির্ভর করে ধরমবীরের বিরুদ্ধে খুনের চেষ্টা, অনধিকার প্রবেশ, বাধা দেওয়া সহ ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। অন্যদিকে পূর্ববিহার থানায় পশু নির্যাতন আইনেও ধরমবীরের বিরুদ্ধে মামলা করা হয়েছে। ডেপুটি কমিশনার সমীর শর্মা জানিয়েছেন, ইতিমধ্যেই ওই এলাকার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে। শুরু হয়েছে তদন্ত।