শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

মালিকের অকস্মাৎ মৃত্যু! সোজা কবরস্থানে গিয়ে মৃতদেহের পাশে বসে অঝোরে কান্না মহিষশাবকের

মৌসুমী মোদক

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২, ১১:০৬ পিএম | আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২২, ০৫:০৬ এএম

মালিকের অকস্মাৎ মৃত্যু! সোজা কবরস্থানে গিয়ে মৃতদেহের পাশে বসে অঝোরে কান্না মহিষশাবকের
মালিকের অকস্মাৎ মৃত্যু! সোজা কবরস্থানে গিয়ে মৃতদেহের পাশে বসে অঝোরে কান্না মহিষশাবকের

সোশ্যাল মিডিয়ার দৌলতে আজকাল কতকিছুই না ভাইরাল হয়ে ওঠে। বিশেষ করে তা যদি পশু-পাখি সংক্রান্ত কিছু হয় তাহলে তো আর কথাই নেই! চোখের পলকেই নেটমাধ্যমে জনপ্রিয় হয়ে উঠে তা। সম্প্রতি প্রকাশ্যে এল সেরকমই এক ভিডিও। তবে তা দেখে এবার আবেগপ্রবণ হয়ে পড়লেন নেটিজেনরা। ভিডিওটি এমনই যা সকলকে কাঁদাতে বাধ্য!

ঠিক কী দেখা যাচ্ছে সেই ভিডিওতে? সেখানে দেখা যাচ্ছে একটি মহিষশাবককে। সদ্যই মারা গিয়েছে তার মালিক। কিন্তু তা জানা ছিল না পোষ্য মহিষশাবকের। মালিকের খোঁজ করতে-করতে সে শেষমেশ পৌঁছে যায় কবরস্থানে। তারপর তাঁর দেহের পাশে বসেই অঝোরে কাঁদতে থাকে। হৃদয়বিদারক এই ভিডিও এখন রীতিমতো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। 

ভিডিওতে দেখা গিয়েছে, মালিকের মৃত্যুর পরে সোজা কবরস্থানে পৌঁছে মালিকের দেহের পাশে বসে কাঁদছে এক মহিষশাবক। লোকটির পরিবার, বন্ধুবান্ধব এবং গ্রামের অন্যান্য লোকেরা যখন তার মৃত্যুতে শোকস্তব্ধ ছিলেন, তখন তাঁর পোষ্য মহিষটি মালিককে বিদায় জানাতে কবরস্থানে পৌঁছে যায়। মহিশষশাবকটি তার মালিকের মৃতদেহের পাশে যেতেই অঝোরে কাঁদতে থাকে। ঘটনাস্থলে যাঁরা ছিলেন, তাঁরা বলতে থাকেন, “রো রহি হ্যয়!” অর্থাৎ বাছুরটি কাঁদছে। আর এক ব্যক্তিকেও দেখা যায় অনর্গল কাঁদতে এবং চোখ মুছতে। 

জানা গিয়েছে, দীর্ঘ রোগভোগের পর মৃত্যু হয় ওই মহিষশাবক মালিকের, যিনি হাজারিবাগের বাসিন্দা। স্থানীয়রা জানিয়েছেন, মহিষ ও ওই ব্যক্তির মধ্যে সম্পর্ক ছিল পোষ্য ও মালিকের থেকে অনেকাংশেই বেশি, দুটি মানুষের মধ্যে সম্পর্কের থেকে একটুও কম নয়। তাই স্থানীয়া যখন দেখতে পান যে মহিষটি কবরস্থানে পৌঁছে তার মালিকের খোঁজ করছে, তাঁরা তাকে মৃতদেহ পর্যন্ত পৌঁছনোর রাস্তাও করে দেয়।

আর এই হৃদয়বিদারক ঘটনাই যেন নেটপাড়াতেও বহু মানুষের চোখে জল এনে দিয়েছে। ঝাড়খণ্ডের হাজারিবাগের এই ঘটনা নেটদুনিয়াকে নাড়িয়ে দিয়েছে।