বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২

রানওয়েতে যাত্রীবাহী বিমানে ভয়াবহ আগুন! অল্পের জন্য বিপদ থেকে রক্ষা যাত্রীদের, দেখুন ভিডিও

মৌসুমী মোদক

প্রকাশিত: মে ১২, ২০২২, ০১:৫৪ পিএম | আপডেট: মে ১২, ২০২২, ০১:৫৪ পিএম

রানওয়েতে যাত্রীবাহী বিমানে ভয়াবহ আগুন! অল্পের জন্য বিপদ থেকে রক্ষা যাত্রীদের, দেখুন ভিডিও
রানওয়েতে যাত্রীবাহী বিমানে ভয়াবহ আগুন! অল্পের জন্য বিপদ থেকে রক্ষা যাত্রীদের, দেখুন ভিডিও

কথায় আছে, রাখে হরি মারে কে! সে কথাটাই যেন ফের একবার প্রমাণিত হল। রানওয়ে থেকে ওড়ার সময় আচমকাই ঘটে গিয়েছিল বিপত্তি! আস্ত এক বিমানে ধরে যায় ভয়াবহ আগুন। অল্পের জন্য বড়সড় বিপদের হাত থেকে রক্ষা পেল সেটি। আর এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই তা দেখে হাড়হিম হয়ে গেল সকলের। আজ সকালেই ঘটনাটি ঘটেছে চিনের চংকুইং এয়ারপোর্টে।

চায়না গ্লোবাল টেলিভিশন নেটওয়ার্ক সূত্রে পাওয়া খবর অনুসারে, বৃহস্পতিবার সকালে ১১৩ জন যাত্রী ও ৯ জন ক্রু মেম্বারকে নিয়ে ওড়ার সময়ই চিনের তিব্বত এয়ারলাইন্সের ওই বিমানে কিছু যান্ত্রিক গোলযোগ দেখা গিয়েছিল। তারপরই সেটিতে আগুন ধরে যায়। মারাত্মক দুর্ঘটনাই ঘটে যেতে পারত। কিন্তু অল্পের জন্য বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পান যাত্রীরা। যুদ্ধকালীন তৎপরতায় জ্বলন্ত বিমান থেকে নামিয়ে আনা হয় সমস্ত যাত্রী এবং বিমান কর্মীদের।

ঘটনার পর একটি সিসিটিভি ফুটেজ সামনে এনেছে চায়না সেন্ট্রাল টেলিভিশন। সেখানে দেখা গিয়েছে রানওয়েতে দাঁড়ানো অবস্থায় গোটা বিমানটিতেই আগুন লেগে গিয়েছে। যাত্রীরা প্রাণভয়ে নিরাপদ আশ্রয়ের সন্ধানে যে যেদিকে পারছেন ছুটছেন। তবে এরপরই বিমান বন্দর কর্তৃপক্ষের তৎপরতায় জলন্ত বিমান থেকে যাত্রী ও বিমান কর্মীদের বাইরে নিয়ে আসা হয়। ফলে মারাত্মক বিপদের হাত থেকে রক্ষা পেয়েছেন সকলে।

জানা গিয়েছে, এই বিমানে দুর্ঘটনার জেরে আহত হয়েছে কমপক্ষে ২৫ জন যাত্রী। তীব্র ধোঁয়ায় বেশ কয়েক জন যাত্রী অসুস্থও হয়ে পড়েন। তাদের মধ্যে বেশ কয়েক জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে দমকল বাহিনী। দমকল সূত্রে খবর, আপাতত আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। বিমান বন্দরের তরফেও গোটা ঘটনাটির তদন্ত করে দেখার আশ্বাস দেওয়া হয়েছে।

অন্যদিকে, এই ঘটনার ভিডিও প্রকাশ্যে আসা মাত্রই আপাতত তা তোলপাড় ফেলে দিয়েছে নেটদুনিয়ায়। ভিডিওটি দেখে শিরদাঁড়া দিয়ে ঠাণ্ডা স্রোত বইতে শুরু করেছে সকলের। তবে সকলেই যে এখন বিপদ থেকে রক্ষা পেয়েছেন তা জেনে স্বস্তির নিশ্বাস ফেলেছেন নেটিজেনরা।