শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

২১ হাজার ফুট উচ্চতায় এভারেস্টের উপরে চায়ের পার্টি! গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে উঠল নাম

মৌসুমী মোদক

প্রকাশিত: মে ৯, ২০২২, ০১:৫৩ পিএম | আপডেট: মে ৯, ২০২২, ০৭:৫৩ পিএম

২১ হাজার ফুট উচ্চতায় এভারেস্টের উপরে চায়ের পার্টি! গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে উঠল নাম
২১ হাজার ফুট উচ্চতায় এভারেস্টের উপরে চায়ের পার্টি! গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে উঠল নাম

চায়ের পার্টি করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম! শুনতে অবাক লাগছে নিশ্চয়ই? নাহ, এ যে সাধারণ চায়ের পার্টি একেবারেই নয়৷ প্রায় ২১ হাজার ফুট উচ্চতায় মাউন্ট এভারেস্টের উপরে চায়ের পার্টি করলেন একদল তরুণ-তরুণী। আর সেই সঙ্গে নামও তুললেন বিশ্বরেকর্ডে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও। যা খোদ গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের অফিসিয়াল ইনস্টাগ্রাম প্রোফাইল থেকে শেয়ার করা হয়েছে। সেখানেই দেখা যাচ্ছে, বেশ কয়েকজন পর্বতারোহী মিলে মাউন্ট এভারেস্টের ক্যাম্প নম্বর ২-তে বসে। সেখানে একটি টেবিল ও একাধিক চেয়ার রয়েছে। সেই টেবিলে রাখা বিভিন্ন খাবার ও চা। একদল যুবক-যুবতী মিলে একসঙ্গে চায়ের পার্টি করছেন।

সবচেয়ে উল্লেখযোগ্য বিষয়, যেখানে চায়ের পার্টি করা হয়েছে সেটি প্রায় ২১,৩১২ ফুট উচ্চতায়। সেখানে চারপাশ সাদা বরফের চাদরে মোড়া, বইছে তীব্র হিমেল হাওয়াও। কিন্তু তারই মধ্যে হইহই করে চায়ের পার্টি করছেন ওই যুবক-যুবতীর দল।

জানা গিয়েছে, Andrew Hughes নামের একজন ব্যক্তি আয়োজন করেন সেই চায়ের পার্টি। ২১,৩১২ ফুট উচ্চতায় এভারেস্টের উপরে এমন কাণ্ড ঘটিয়ে তিনি নাম তুলে ফেলেছেন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে। সেই চায়ের পার্টিতেই যোগদান করেন একাধিক পর্বতারোহী। যে ভিডিও এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। আর ভাইরাল হওয়া সেই ভিডিও দেখে এটা বেশ ভালোই বোঝা যাচ্ছে, ঠাণ্ডার মধ্যে বরফে পা ডুবিয়ে সেই চায়ের পার্টি রীতিমতো উপভোগ করছেন যুবক-যুবতীরা। আর তা দেখে বাহবা দিয়েছেন নেটিজেনরা।

আসলে এভারেস্ট জয় করার স্বপ্ন তো অনেকেরই থাকে৷ কিন্তু অনেকেই তা পারেননি। তাই এভারেস্টে চড়ে বরফের মধ্যে চায়ের পার্টির সেই ভিডিও নেটিজেনরা বেশ নজর কেড়েছে৷ তবে অনেকে আবার সাবধানও করেছেন যে, মাউন্ট এভারেস্টে কিন্তু  একটু অসতর্ক হলেই মৃত্যু! তাই এমন কাণ্ড ঘটানোর আগে সুরক্ষার বিষয়টিও যেন মাথায় থাকে।