শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

ঋণের দায়ে বিক্রি করতে চেয়েছিলেন বাড়ি! কোটি টাকার লটারি জিতে ভাগ্য পাল্টাল বৃদ্ধের

মৌসুমী মোদক

প্রকাশিত: জুলাই ২৭, ২০২২, ০১:৫৯ পিএম | আপডেট: জুলাই ২৭, ২০২২, ০৮:১৪ পিএম

ঋণের দায়ে বিক্রি করতে চেয়েছিলেন বাড়ি! কোটি টাকার লটারি জিতে ভাগ্য পাল্টাল বৃদ্ধের
ঋণের দায়ে বিক্রি করতে চেয়েছিলেন বাড়ি! কোটি টাকার লটারি জিতে ভাগ্য পাল্টাল বৃদ্ধের

ঋণের দায়ে একেবারে নিঃস্ব অবস্থা হয়েছিল তাঁর। দেনা শোধ করার চিন্তায় ঘুম উড়েছিল রাতের৷ শেষ পর্যন্ত উপায় না দেখে নিজের ২ হাজার স্কোয়ার ফুটের বাড়ি বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নেন তিনি। আর সেই বাড়ি বিক্রি করার কিছুক্ষণ আগেই পেলেন এক মস্ত সুখবর। এক কোটি টাকার জ্যাকপট লটারি জিতলেন ঋণগ্রস্ত সেই বৃদ্ধ!

কেরালার কোঝিকোড়ের বাসিন্দা বছর ৫০-এর মহম্মদ বাভার পেশায় চিত্রশিল্পী। সম্প্রতি বাড়ি সারাতে গিয়ে দেনায় দায়ে পড়েন তিনি। ব্যাঙ্ক এবং আত্মীয়দের কাছে দেনা বাবদ ৫০ লক্ষ টাকা বকেয়া হয়ে পড়েছিল তাঁর৷ কীভাবে মেটাবেন এই ঋণ? অবশেষে ৪০ লক্ষ টাকাতে নিজের সেই বাড়িই বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নেন ওই বৃদ্ধ চিত্রশিল্পী।

মহম্মদ বাভারের পরিবারে বর্তমানে রয়েছেন দুই মেয়ে এক ছেলে সহ রয়েছে বয়স্কা স্ত্রী। আরও দুই মেয়ের আগেই বিয়ে দিয়েছেন। বৃদ্ধ সিদ্ধান্ত নিয়েছিলেন, বাড়ি বিক্রি করে বকেয়া দেনা মেটাবেন আর স্ত্রী-পরিবার সহ উঠবেন কোনও এক ভাড়াবাড়িতে। সেই মতো দিন দুয়েক আগে অর্থাৎ সোমবার ক্রেতার থেকে অগ্রিম নেওয়ার কথা ছিল ওই বৃদ্ধের। আর তার ঘণ্টা দুয়েক আগেই খবর পান যে এক কোটি টাকার লটারি জিতেছেন তিনি।

এমন ঘটনা যে ঘটতে পারে তা যেন এখনও বিশ্বাস করতে পারছেন না মহম্মদ  বাভার। গোটা ঘটনায় কার্যত অবাক তিনি। সংবাদমাধ্যমের তিনি জানান, দেনার দায়েই বাড়ি বিক্রির সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। তাঁর বন্ধুদের দেখাদেখি বাজার থেকে লটারির টিকিট কিনেছিলেন তিনি। তবে সেই কথা ভুলেই গিয়েছিলেন। শেষ পর্যন্ত বাড়ি বিক্রির ঠিক আগে খবর পেলেন যে তিনি কোটিপতি। গোটা ঘটনায় তিনি উচ্ছ্বসিত। খুশি পরিবারও।

আপাতত জ্যাকপট জেতার পর বাড়ি না বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছেন মহম্মদ বাভার। লটারির পুরস্কার বাবদ কর বাদ দিয়ে মোটামুটি ৬০ লক্ষ টাকা হাতে পাবেন তিনি। ওই টাকা পেলেই দেনা মিটিয়ে ঋণমুক্ত হতে চান এই বৃদ্ধ চিত্রশিল্পী।