শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

প্রিয় পোষ্যের জন্মদিন! ৩৫০ অতিথির উপস্থিতিতে কেক কেটে ‍‍`সোনায় মোড়া‍‍` উদযাপন, ভাইরাল ভিডিও

মৌসুমী মোদক

প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২২, ০৫:৩৫ পিএম | আপডেট: ডিসেম্বর ২, ২০২২, ১১:৩৫ পিএম

প্রিয় পোষ্যের জন্মদিন! ৩৫০ অতিথির উপস্থিতিতে কেক কেটে ‍‍`সোনায় মোড়া‍‍` উদযাপন, ভাইরাল ভিডিও
প্রিয় পোষ্যের জন্মদিন! ৩৫০ অতিথির উপস্থিতিতে কেক কেটে ‍‍`সোনায় মোড়া‍‍` উদযাপন, ভাইরাল ভিডিও

কথায় বলে, মানুষের সেরা বন্ধু তার পোষ্য! জীবনের যে কোনও পরিস্থিতিতে, সময়-অসময়ে চরম বন্ধুর মতো পাশে দাঁড়ায় পোষ্যরাই। আসলে পোষ্যের সঙ্গে মানুষের সম্পর্ক অত্যন্ত গভীর। পোষ্যের প্রতি ভালোবাসার টানও হয় নিবিড়। তাই পোষ্য যেন ধীরে ধীরে পরিবারের এক অন্যতম সদস্য হয়ে ওঠে।

আর সেই পোষ্যের জন্মদিন বলে কথা! আনন্দ-আয়োজন হবে না তা কি হয়! এই বিশেষ দিনটিকে স্মরণীয় করে রাখতে তাই মহা সমারোহে উদযাপনে সামিল হল পরিবার।সাড়ে তিনশো অথিতিকে নিমন্ত্রণ করে ধুমধাম করে পালন করা হল পোষ্য কুকুরের জন্মদিন।

পোষ্য আকসারের জন্মদিনে এলাহি ব্যবস্থার আয়োজন করেছিল ধানবাদের এক পরিবার। সেরার সেরা আয়োজন করতে পরিবারের তরফে কোন খামতি রাখা হয়নি।জন্মদিনের পার্টিতে প্রায় ৩৫০ জন অতিথিকে আমন্ত্রণ জানানো হয়েছিল। কার্ড ছাপানো থেকে শুরু করে দামি পোশাক বাদ যায়নি কিছুই। 

জন্মদিন উপলক্ষে এলাহি সাজানো হয় আকসারকে। তাকে সামনে বসিয়ে মোমবাতি সহযোগে বেশ ধুমধামের সঙ্গে কাটা হল সুবিশাল কেক। শুধু পড়শি নয়। বাংলা থেকে অনেক অতিথিরাও জন্মদিনের পার্টিতে যোগ দিতে ধানবাদে এসেছিলেন। অঢেল ভালবাসা আর দামি উপহারের সঙ্গে সাধের পোষ্যের জন্য ছিল বুক ভরা প্রার্থনা। তিনটি সোনার লকেট উপহার হিসেবে পায় আকসার। জন্মদিনের কেক কাটার সেশনের আগে আরতিও করা হয়।

এই অনুষ্ঠানের একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা যাচ্ছে পোষ্য কুকুরটিকে ঘিরে হাসি-মজায় মেতে উঠেছেন সকলে। অনেকেই সাধের পোষ্যকে জন্মদিনের শুভেচ্ছাও জানিয়েছেন।  ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে এক মহিলা কুকুরের গালে চুমু দিচ্ছেন। টেবিলের ঠিক উপরে রাখা একটি বিশাল কেক। অতিথিরা পোষা সকলেই আকসারকে ঘিরে দাঁড়িয়ে। ফটোসেশনেও কোন খামতি রাখা হয়নি।

পোষ্যের মালিক সুমিত্রা এবং সন্দীপ কুমারী এই অনুষ্ঠান প্রসঙ্গে বলেন, আকসার তাদের পরিবারের সদস্যের মতো এবং তাদের সঙ্গেই খায়, ঘুমায়। সন্দীপ বলেন, “আমি পাঞ্জাবে কাজ করতাম, সেখানে থাকার সময় থেকেই কুকুর পোষার সখ। রাস্তা থেকে ২০ দিনের কুকুরছানাকে বাড়িতে নিয়ে আসি। আজ, আমরা আকসারের জন্মদিন খুব আড়ম্বরে উদযাপন করেছি। আর আজকের এই অনুষ্ঠানে হাজির প্রায় সাড়ে তিনশো অতিথি। আর মেনুতে ছিল জিভে জল আনা হরেক আইটেম। বিরিয়ানি থেকে চাপ, বাদ যায়নি কাবাবও।