শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

কুয়োতে পড়ে গেল আস্ত এক হাতি! JCB মেশিনের সাহায্যে দেওয়াল ভেঙে করা হল উদ্ধার, রইল ভিডিও

মৌসুমী মোদক

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২২, ০৩:৩২ পিএম | আপডেট: নভেম্বর ১৭, ২০২২, ০৯:৩২ পিএম

কুয়োতে পড়ে গেল আস্ত এক হাতি! JCB মেশিনের সাহায্যে দেওয়াল ভেঙে করা হল উদ্ধার, রইল ভিডিও
কুয়োতে পড়ে গেল আস্ত এক হাতি! JCB মেশিনের সাহায্যে দেওয়াল ভেঙে করা হল উদ্ধার, রইল ভিডিও

কুয়োতে পড়ে গিয়েছিল আস্ত এক হাতি। অবশেষে বনবিভাগের আধিকারিকদের তৎপরতায় রক্ষা পেল তার প্রাণ। দীর্ঘক্ষণের চেষ্টায় হাতিটিকে উদ্ধার করে উপরে তুললেন উদ্ধারকারীরা। আর সেই উদ্ধারের ভিডিও এখন ভাইরাল নেটদুনিয়ায়। কিন্তু কীভাবে হাতিটিকে উদ্ধার করা সম্ভব হল? JCB মেশিনের সাহায্যে দেওয়াল ভেঙে উদ্ধার করা হল হাতিটিকে।

ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের চিতুরে। সোমবার রাতে কুয়োর ভিতরে পড়ে যায় আস্ত সেই হাতি। মঙ্গলবার প্রশাসনের তরফে ওই হাতিটিকে উদ্ধার করা হয়। সোমবার রাতে ঘটনাটি ঘটার পরেই স্থানীয়রা বন দফতর এবং ফায়ার ব্রিগেডের কাছে বিষয়টি জানান। তারপরই একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে যায় এবং তৎক্ষণাৎ তারা উদ্ধার কাজও শুরু করে। আর উদ্ধারের সেই ভিডিওই এখন ভাইরাল নেটদুনিয়ায়।

ভিডিওতে দেখা গিয়েছে, আধিকারিকরা একটি খননকারীর সাহায্যে কূপের চারপাশের ইটের প্রাচীর ভাঙছেন। সেখানের একটি অংশ ভেঙে হাতিটিকে বেরিয়ে আসার পথ তৈরি করে দিচ্ছেন তাঁরা, ভিডিয়োতে এ-ও দেখা গিয়েছে। শেষ পর্যন্ত হাতিটির জন্য বেরিয়ে আসার রাস্তা পরিষ্কার হতেই সে উঠে আসে কুয়ো থেকে।

হাতির উদ্ধারকার্য দেখতে এদিন বিরাট সংখ্যক মানুষ ঘটনাস্থলে জড়ো হয়েছিলেন। তাঁদের মধ্যে স্থানীয়রাও ছিলেন। কীভাবে কুয়োর মধ্যে পড়ে থাকা হাতিটিকে উদ্ধার করা যায়, তা দেখার জন্য যেন ওই গ্রামের বাসিন্দারা মুখিয়ে ছিলেন। জানা গিয়েছে, উদ্ধারের পর হাতিটিকে ফের জঙ্গলে পাঠিয়ে দেওয়া হয়েছে।

এদিকে হাতি উদ্ধারের এই ভিডিও ইতিমধ্যেই ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। এখনও পর্যন্ত বহু মানুষ দেখেছেন এই ভিডিও। উপস্থিত বুদ্ধি ও তৎপরতাকে কাজে লাগিয়ে উদ্ধারকারীরা যেভাবে হাতিটিকে উদ্ধার করেছেন, তার জন্য প্রশংসায় ভেসে গিয়েছে নেটমাধ্যম।