বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

ইঞ্জিন চালু রেখে বাবা স্কুটার থামাতেই অ্যাক্সিলারেটরে চাপ ছোট্ট ছেলের! মুহূর্তেই ভয়ঙ্কর দুর্ঘটনা

মৌসুমী মোদক

প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২২, ০৫:৪৪ পিএম | আপডেট: ডিসেম্বর ২১, ২০২২, ১২:৩১ এএম

ইঞ্জিন চালু রেখে বাবা স্কুটার থামাতেই অ্যাক্সিলারেটরে চাপ ছোট্ট ছেলের! মুহূর্তেই ভয়ঙ্কর দুর্ঘটনা
ইঞ্জিন চালু রেখে বাবা স্কুটার থামাতেই অ্যাক্সিলারেটরে চাপ ছোট্ট ছেলের! মুহূর্তেই ভয়ঙ্কর দুর্ঘটনা

কথায় বলে বিপদ কখনও বলে কয়ে আসে না। আচমকাই এসে হাজির হয়। কিন্তু ভাগ্য সহায় থাকলে যে কোনও বিপদ বা বিরাট কোনও দুর্ঘটনা থেকেই রক্ষা পাওয়া যায়। সে কথাই ফের একবার যেন সত্যি হল। রাইডিংয়ের আগে এক ব্যক্তি তাঁর স্কুটারটিকে থামিয়ে রেখেছিলেন। তবে, সেই স্কুটারটি স্টার্ট করাই ছিল। হঠাৎ করেই দেখা গেল, ছোট্ট ছেলেটি দুর্ঘটনাক্রমে বাবার স্কুটারের অ্যাক্সিলারেটর চালিয়ে দেয়। ব্যস! তারপর আর দেখে কে! বাবা ও সন্তান দুজনেই বাইক থেকে পড়ে যায়।

মহারাষ্ট্রের সিন্ধুদুর্গ এলাকার ঘটনা। ওই বাড়ির সিসিটিভি ফুটেজে সমগ্র ঘটনাটি ধরা পড়েছে, যা নিয়ে নেটপাড়ায় রীতিমতো হইহই রব পড়ে গিয়েছে। স্কুটার অন রেখে সামনে বাচ্চাকে বসিয়ে সামান্য অমনযোগী হলে কী ঘটতে পারে, দেখিয়ে দিল এই ঘটনা।

এক সাংবাদিক সম্প্রতি এই ভিডিয়ো টুইট করেছেন। ভিডিয়োটা যখন শুরু হল তখন কেউ ভাবতেও পারেনি যে, এমন একটা বড় দুর্ঘটনা ঘটে যেতে পারে। প্রথমে দেখা গেল, স্কুটারটি বাড়ির বাইরে রেখে তাতে বসে আছেন বাবা ও তাঁর ছেলে। সে স্কুটারের ইঞ্জিন চালু ছিল ঠিকই, তা বলে এমন কাণ্ড ঘটতে পারে কেউ ঘূণাক্ষরেও টের পাননি। বাড়ির দরজায় ব্যক্তি তাঁর স্ত্রীর সঙ্গে কথা বলছিলেন।

 

ব্যক্তি তাঁর স্কুটারটি স্টার্ট করতেই যাচ্ছিলেন। কিন্তু সেই দায়িত্ব নেই নেয় তাঁর ছোট্ট ছেলেটি। আর যখন সে দায়িত্ব নিয়ে নেয়, স্কুটারের অ্যাক্সিলারেটর চালিয়ে দেয়, তখন আর কিছুই করার ছিল না। স্কুটারের পিছনে বসে ব্যক্তি আর তা নিয়ন্ত্রণ ধরে রাখতে পারেননি। ছিটকে পড়ে যান স্কুটার থেকে। তার কিছুটা সামনে বাচ্চাটিও স্কুটার নিয়ে পড়ে যায়।

হুট করে ঘটে যাওয়া এই ঘটনা দেখেই হকচকিয়ে যান স্থানীয়রা। স্তম্ভিত হয়ে যান ব্যক্তির স্ত্রী অর্থাৎ ওই বাচ্চাটির মা। স্থানীয়রা তড়িঘড়ি এসে ব্যক্তিকে তোলেন এবং বাচ্চাটিকেও উদ্ধার করেন। ভিডিয়োতে দেখা গিয়েছে, বাচ্চাটিকে স্থানীয়রা কোলে করে তার বাড়িতে দিয়ে আসছে। তবে সৌভাগ্যক্রমে বাচ্চা ও তার বাবা দুজনেই নিরাপদে ছিলেন বলে জানা গিয়েছে। বাচ্চার বাবা সামান্য আহত হয়েছেন বলেও জানা গিয়েছে।