বৃহস্পতিবার, ০৭ জুলাই, ২০২২

পায়ে রুপোর জুতো, গায়ে ৪ কেজি সোনার গয়না! কে এই ‍‍`গুগল গোল্ডেন বাবা‍‍`? চিনে নিন

প্রকাশিত: জুন ২৩, ২০২২, ০৭:২৮ পিএম | আপডেট: জুন ২৩, ২০২২, ০৭:২৮ পিএম

পায়ে রুপোর জুতো, গায়ে ৪ কেজি সোনার গয়না! কে এই ‍‍`গুগল গোল্ডেন বাবা‍‍`? চিনে নিন
পায়ে রুপোর জুতো, গায়ে ৪ কেজি সোনার গয়না! কে এই ‍‍`গুগল গোল্ডেন বাবা‍‍`? চিনে নিন

‍‍`কানপুরের বাপ্পি লাহিড়ি‍‍` বলে অনেকেই ডাকেন তাঁকে। তবে প্রয়াত সঙ্গীতকারের চেয়েও তাঁর শরীরে রয়েছে আরও বেশি সোনার গয়না। গলায় মোটা মোটা সোনার হার। আঙুলভর্তি সোনার আংটি। আর পায়ে রুপোর জুতো৷ আমজনতার কাছে যিনি পরিচিত ‍‍`গুগল গোল্ডেন বাবা‍‍` নামে।

কিন্তু কে এই  ‍‍`গুগল গোল্ডেন বাবা‍‍`?  উত্তরপ্রদেশের কানপুরের বাসিন্দা এই ব্যক্তির আসল নাম  মনোজ সেঙ্গার। সারা দেহে চার কেজি সোনার গয়না রয়েছে তাঁর। শুধু তাই নয়, কোভিডের সময় সকলে যখন কাপড়ের মাস্ক বা সার্জিকাল মাস্ক ব্যবহার করেছেন, তখন তিনি পরেছেন খাঁটি সোনার মাস্ক। যার ওজন ১০১ গ্রাম।

কানপুরবাসীদের কাছে গোল্ডেন বাবা বলেই পরিচিত মনোজ সেঙ্গার। কানপুরের কাকাদেব মন্দিরে থাকেন তিনি। তাঁর হাতে সবসময় থাকে একটি সোনার মূর্তি। পায়ে বেশিরভাগ সময়ই পরে থাকেন রূপোর জুতো। সেই জুতো পরেই হাঁটাচলা করেন তিনি। এছাড়াও তাঁর গলায় থাকে ২৬১ গ্রামের শঙ্খ, শিব কবচ, দুর্গার মূর্তির হার।

Image

কিন্তু কেন এত সোনা পরে ঘুরে বেড়ান এই ব্যক্তি? এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে গোল্ডেন বাবা জানিয়েছেন, তাঁর পূর্বপুরুষদের মধ্যে সোনার গয়না পরার রীতি ছিল। সেই রীতিকেই বহন করে নিয়ে চলেছেন তিনি। তাই গা ভর্তি সোনা পরে ঘুরে বেড়ান।

সারাক্ষণ এত সোনার গয়না পরে থাকার জন্য একাধিকবার হুমকিও পেয়েছেন তিনি। বেশ কয়েক বার তাঁর উপর হামলাও চালানো হয়েছে। তবু নিজের শখ থেকে সরে আসতে পারেননি। তবে নিজের সুরক্ষার জন্য গোল্ডেন বাবার সঙ্গে থাকে একটি লাইসেন্সপ্রাপ্ত পিস্তল। সেই পিস্তলের খাপও সোনা দিয়ে বানিয়েছেন তিনি।