শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

দাঁত দিয়ে আস্ত ট্রাক টেনে চমকপ্রদ নজির এই ব্যক্তির! নাম তুললেন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে

মৌসুমী মোদক

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৩, ০৪:২৩ পিএম | আপডেট: জানুয়ারি ৬, ২০২৩, ১০:৫৯ পিএম

দাঁত দিয়ে আস্ত ট্রাক টেনে চমকপ্রদ নজির এই ব্যক্তির! নাম তুললেন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে
দাঁত দিয়ে আস্ত ট্রাক টেনে চমকপ্রদ নজির এই ব্যক্তির! নাম তুললেন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে

আমাদের এই দেশে প্রতিভার কমতি নেই! এমন কিছু কিছু মানুষ রয়েছেন যাদের প্রতিভা যে কাউকেই তাক লাগিয়ে দিতে বাধ্য! এবার প্রকাশ্যে তেমনই এক ব্যক্তির কীর্তি, যাকে দেখে রীতিমতো চোখ কপালে নেটিজেনদের। শুধু তাই নয়, নিজের অসামান্য প্রতিভার জেরে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডেও নাম তুলেছেন ফেলেছেন ব্যক্তিটি! কীভাবে? নিজের দাঁতের সাহায্যে আস্ত একটা ট্রাক টেনে!

সাধারণত মানব শরীরের অন্যতম কঠিন অংশ হল দাঁত। ক্যালসিয়াম, এনামেল, ডেন্টিন শরীরের এই অংশ বাকি অংশের তুলনায় যেমন কঠিন তেমনই ক্ষুরধারও বটে। এমনকি মৃত্যুর পরও দাঁতের বিনাশ হয় না। চুল্লির আগুনে মৃত মানুষের শরীরের সব অংশ পুড়ে ছাই হয়ে গেলেও দাঁত কিন্ত কিছুতেই পুড়বে না। আর এই দাঁতই হল মানবদেহের অন্যতম সম্পদ।

কথায় বলে, দাঁত থাকতে নাকি অনেকেই দাঁতের মর্যাদা বোঝেন না। তবে এই ব্যক্তিটি বুঝেছেন। আর নিজের সেই দাঁতকে কাজে লাগিয়েই গড়ে ফেলেছেন গিনেস ওয়ার্ল্ড রেকর্ড। মিশরের এই ব্যক্তি নিজের দাঁত দিয়েই টেনেছেন ১৫ হাজার কেজিরও বেশি ওজনের ট্রাক। তাঁর এই প্রতিভায় হতবাক নেটদুনিয়া।

গিনেস বুকে  ‍‍`heaviest road vehicle pulled with teeth‍‍` এ নিজের এমন কীর্তি দিয়ে রেকর্ড করেছেন ওই ব্যক্তি। গিনেস ওয়ার্ল্ড রেকর্ড থেকে জানা যাচ্ছে, ওই ব্যক্তির নাম আশরাফ মাহরৌশ মহম্মদ সুলিমান। ইজিপ্টের ইসলামিয়া অঞ্চলে ১৩ জুন ২০২১ এ এই রেকর্ডটি করেন তিনি। যদিও বিশ্বরেকর্ড করার জন্য নয়, সুলিমান ব্যক্তিগত অ্যাচিভমেন্টের জন্যই কাজটি করেছিলেন।

সম্প্রতি সুলিমানের এই কীর্তির একটি ভিডিও-ও শেয়ার করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড। সেখানে দেখা গিয়েছে, ইজিপ্টের রাস্তায় দাঁত দিয়ে একটি ট্রাককে টেনে নিয়ে চলেছেন ওই ব্যক্তি। গিনেসের পোস্টে ভিডিওটি শেয়ার করে লেখা হয়, সবচেয়ে ভারী (১৫,৭৩০ কেজি) যানবাহনকে দাঁত দিয়ে টেনে দেখানোয় রেকর্ড গড়েছেন সুলিমান।

বলাই বাহুল্য, ভিডিওটি দেখে চক্ষু চড়কগাছ অধিকাংশ নেটিজেনদেরই। কীভাবে শুধুমাত্র দাঁতের সাহায্যে আস্ত এক ট্রাক টেনে নিয়ে যাচ্ছেন সুলিমান, এই প্রশ্নও ঘোরাফেরা করছে সকলের মনে। অনেকে তো আবার ওই ব্যক্তির ডেন্টিস্ট-এর খোঁজও জানতে চেয়েছেন। একইসঙ্গে ওই ব্যক্তি আগামীতে যাতে আরও রেকর্ড গড়তে পারেন সেই শুভকামনাও জানিয়েছেন অনেকে।