বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪

পদ্মা সেতুকে নিয়ে গান বেঁধে হাসির খোরাক হলেন হিরো আলম! চরম ট্রোলড নেটদুনিয়ায়

মৌসুমী মোদক

প্রকাশিত: জুন ২৮, ২০২২, ০৮:৩২ পিএম | আপডেট: জুন ২৯, ২০২২, ০২:৩২ এএম

পদ্মা সেতুকে নিয়ে গান বেঁধে হাসির খোরাক হলেন হিরো আলম! চরম ট্রোলড নেটদুনিয়ায়
পদ্মা সেতুকে নিয়ে গান বেঁধে হাসির খোরাক হলেন হিরো আলম! চরম ট্রোলড নেটদুনিয়ায়

বাংলাদেশের পদ্মা সেতু নিয়ে এখন গোটা চলছে জোর আলোচনা। বহু কাঠখড় পুড়িয়ে অবশেষে চালু হয়েছে এই পদ্মা সেতু (Padma Bridge)। শনিবারই পদ্মা সেতুর উদ্বোধন করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর রবিবার সকালেই ওই সেতু খুলে দেওয়া হয় জনসাধারণের জন্য।

বাংলাদেশের পদ্মা নদীর উপর নির্মিত এই সেতুটি একটি বহুমুখী সড়ক ও রেল সেতু। বাংলাদেশের সরকারের তরফেই এই সেতু নির্মাণে টাকা ঢালা হয়েছিল৷ সেতু নির্মাণের সময় নানা বাধা-বিপত্তিও আসে। তবে হাসিনা সরকারের তরফে নির্মাণ কাজ বন্ধ রাখা হয়নি। অবশেষে দীর্ঘ প্রতীক্ষার পর গত শনিবার উদ্বোধন করা হয় সেই স্বপ্নের সেতুর৷

তবে উদ্বোধনের পরই এমন একাধিক ঘটনা ঘটে,  যা ইতিমধ্যেই বেশ অস্বস্তিতে ফেলে দিল বাংলাদেশকে। রবিবার এই সেতু দিয়ে মোটরবাইক চলাচলের সময় এক  দুর্ঘটনায় প্রাণ হারান দুই যুবক। তার পরেই এই সেতু দিয়ে মোটরবাইক চলাচল বন্ধ করে দেওয়া হয়। আবার এর পাশাপাশিই কাউকে দেখা গিয়েছে, হাত দিয়ে সেতুর নাট-বল্টু খুলে টিকটক ভিডিও বানাতে বা সেতুর উপরেই মুত্রত্যাগ করতে। যেগুলি সামনে আসায় ইতিমধ্যেই তোলপাড় সোশ্যাল মিডিয়া।

এসবের মধ্যেই এবার ফের এক খবরে শিরোনামে উঠে এল পদ্মা সেতু। সৌজন্যে ওপার বাংলারই তারকা হিরো আলম। ঐতিহাসিক এই পদ্মা সেতুকে নিয়ে গান বেঁধেছেন তিনি। পাশাপাশি একটি মিউজিক ভিডিও-ও তৈরি করেছেন। আর এই পদ্মা সেতু ও শেখ হাসিনার নিয়ে সেই জয় গান গেয়েই এবার তুমুল ভাইরাল হলেন বাংলাদেশী তারকা।

যদিও হিরো আলমের পিছু ছাড়েনি সমালোচনাও। হিরো আলমের বেসুরো গানের কারণে মারাত্মক বিরক্ত বাংলাদেশের একাংশের মানুষ। তাদের সকলের অভিযোগ, এভাবে গান গেয়ে উনি দেশের ভাবমূর্তি ও সংস্কৃতি নষ্ট করছেন। আবার সোশ্যাল মিডিয়ায় একাংশের দাবি, গানের পিণ্ডি চটকে দিয়েছেন হিরো আলম। তাই এই নয়া গান সামনে আসতেই কটাক্ষের শিকার হয়েছেন তিনি। ব্যাপকভাবে ট্রোলও করা হচ্ছে তাঁকে।

প্রসঙ্গত, সম্প্রতি হিরো আলমের গাওয়া এই ধরনের গান বন্ধ করার উদ্দেশ্যে বাংলাদেশের ঢাকার প্রেস ক্লাবে মানববন্ধনের আয়োজনও করা হয়। শুধু তাই নয়, হিরো আলমের বিরুদ্ধে আরও একাধিক অভিযোগ তোলা হয়েছে। এমনকি রবীন্দ্রসঙ্গীত বিকৃত করার অভিযোগে হিরো আলমকে গ্রেপ্তারের দাবিও করেছেন বাংলাদেশের একাংশের মানুষ।