বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

অ্যাম্বুলেন্সে আহত সাথী! জীবন বাজি রেখে ৮ কিমি অনুসরণ করে হাসপাতালে ছুটল সঙ্গী ঘোড়া

মৌসুমী মোদক

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২২, ০৪:৪৯ পিএম | আপডেট: ফেব্রুয়ারি ২৩, ২০২২, ১০:৫৩ পিএম

অ্যাম্বুলেন্সে আহত সাথী! জীবন বাজি রেখে ৮ কিমি অনুসরণ করে হাসপাতালে ছুটল সঙ্গী ঘোড়া
অ্যাম্বুলেন্সে আহত সাথী! জীবন বাজি রেখে ৮ কিমি অনুসরণ করে হাসপাতালে ছুটল সঙ্গী ঘোড়া

অসুস্থ সাথীকে অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হচ্ছে হাসপাতালে। জীবন বাজি রেখে পিছনে দৌঁড়াচ্ছে সঙ্গী ঘোড়া। এমনই এক বিরল দৃশ্য দেখা গেল রাজস্থানের উদয়পুরে। অ্যাম্বুলেন্স অনুসরণ করে প্রায় ৮ কিমি দৌঁড়ে হাসপাতালে পৌঁছে গেল ঘোড়াটি। এ যেন বন্ধুত্বের এক অনন্য নিদর্শন!

জানা গিয়েছে, উদয়পুরের এক রাস্তায় আহত অবস্থায় পড়ে ছিল একটি ঘোড়া। সেটিকে প্রথম দেখেন শহরেরই হরিদাসজি মগরির এক বাসিন্দা। তিনি এরপর পশু উদ্ধারকারী সংস্থাকে খবর দিলে ঘটনাস্থলে হাজির হন স্বেচ্ছাসেবীরা। আনা হয় অ্যাম্বুলেন্স। তারপর আহত ঘোড়াটিকে উদ্ধার করে অ্যাম্বুলেন্সে চাপিয়ে হাসপাতালের উদ্দেশে রওনা দেন তাঁরা। যখন রাস্তা দিয়ে অ্যাম্বুলেন্সটি ছুটছে সে সময়ই চালক হঠাৎ লক্ষ্য করেন যে গাড়ির পিছনে দৌঁড়াচ্ছে আরেকটি ঘোড়া। তা দেখে গাড়ির গতি কমিয়ে অ্যাম্বুলেন্স চালিয়ে হাসপাতালে আসেন চালক।

এরপরই জানা যায়, যে ঘোড়াটি অ্যাম্বুলেন্সকে অনুসরণ করছিল সে আসলে আহত ঘোড়াটির সঙ্গী। তাকে কিছুতেই কাছছাড়া করতে চায়নি দ্বিতীয় ঘোড়াটি। তাই নিজের জীবন বাজি রেখেই জনবহুল রাস্তায় অ্যাম্বুলেন্স অনুসরণ করে তার পিছনে ৮ কিমি দৌঁড়ে এসে পৌঁছেছে হাসপাতালে।

এদিকে, এই ঘটনার ভিডিও ইতিমধ্যে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। আর সেই ভাইরাল ভিডিওটি যেন ফের প্রমাণ করে, এই দুনিয়ায় ভালোবাসার ঊর্ধ্বে হয়তো সত্যিই কিছু নেই! আপাতত শেষ তথ্য পাওয়া অবধি জানা গিয়েছে, ওই হাসপাতালেই ঘোড়াটির চিকিৎসা চলছে। তার সঙ্গী ঘোড়াটিও কিছুতেই সেখান থেকে নড়তে নারাজ। তাই তাকেও হাসপাতাল চত্বরেই রাখার ব্যবস্থা করা হয়েছে।