বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

দেশের জন্য সদা নিবেদিত প্রাণ, শতবর্ষে পা দিলেন অবসরপ্রাপ্ত সেনাকর্মী! ‍‍`সেলিব্রেশন‍‍` ভারতীয় সেনার

মৌসুমী মোদক

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২২, ০৫:৩২ পিএম | আপডেট: নভেম্বর ২৬, ২০২২, ১১:৩২ পিএম

দেশের জন্য সদা নিবেদিত প্রাণ, শতবর্ষে পা দিলেন অবসরপ্রাপ্ত সেনাকর্মী! ‍‍`সেলিব্রেশন‍‍` ভারতীয় সেনার
দেশের জন্য সদা নিবেদিত প্রাণ, শতবর্ষে পা দিলেন অবসরপ্রাপ্ত সেনাকর্মী! ‍‍`সেলিব্রেশন‍‍` ভারতীয় সেনার

নিজেদের জীবন বিপন্ন করে দেশের সীমান্তরক্ষায় সদাজাগ্রত থাকেন ভারতীয় সেনারা। রোদ-ঝড়-বৃষ্টি বা তুষারপাত, সমস্ত কিছু উপেক্ষা করে দেশ রক্ষায় নিজেদের প্রাণ লড়িয়ে দেন সেনারা। তিনিও ছিলেন তেমনই একজন। ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে দীর্ঘ কয়েক বছর কাটানোর পর আজ তিনি অবসরপ্রাপ্ত। তবে দেশের জন্য আজও নিবেদিত তাঁর প্রাণ। সম্প্রতি শতবর্ষে পা দিলেন তিনি। আর ভারতীয় সেনাবাহিনীর তরফে করা হল তাঁর ১০০তম জন্মদিন উদযাপন।

গত ২৩ নভেম্বর শত বর্ষে পা দেন অবসরপ্রাপ্ত হাবিলদার কে কে গোপালকৃষ্ণন নায়ার। তাঁর ১০০ তম জন্মদিনে তাঁকে একটি স্যুভেনির প্রদান করে ভারতীয় সেনা সার্ভিস কর্পস। ভারতীয় সেনাবাহিনীর অফিসিয়াল ইনস্টাগ্রাম পেজে সেনা আধিকারিকদের সঙ্গে প্রবীণ সেনাকর্মীর একটি ছবি পোস্ট করা হয়েছে। সেখানেই জানানো হয়েছে এই কথা।

ক্যাপশনে সেনাবাহিনী লিখেছে, “আমরা হাবিলদার কে কে গোপালকৃষ্ণন নায়ার যিনি ২৩ নভেম্বর ২০২২-এ ১০০তম বছর পা দেন জন্মদিনের অনেক অনেক অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি। আর্মি সার্ভিস কর্পস তাঁর শতবর্ষ উপলক্ষে তাঁকে সংবর্ধিত করা হয় এবং সেনাবাহিনীর পক্ষ থেকে একটি স্যুভেনির উপহার দেওয়া হয়ে কে কে গোপালকৃষ্ণন নায়ারকে। ওনার দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করে ভারতীয় সেনা”।

অবসরপ্রাপ্ত ওই সেনাকর্মীর ১০০তম জন্মদিন সেলিব্রেট করার জন্য সেনাবাহিনীর প্রশংসায় পঞ্চমুখ সোশ্যাল মিডিয়া। দ্রুত ভাইরাল হচ্ছে সেই ছবি। অসংখ্যজন মন্তব্যও করেছেন।

কেউ এই কাজটির তারিফ করে লিখেছেন, ‘জীবনের বিশেষ এই দিনে তাঁকে সম্মানিত করার জন্য ভারতীয় সেনাকে আমার অন্তরের স্যালুট। আমাদের জাতির দ্বারা আমাদের সৈন্যদের প্রতি কৃতজ্ঞতা প্রদর্শন করে এই কাজ।’ আবার কেউ  অবসরপ্রাপ্ত ওই সেনাকর্মীর সম্মানে লিখেছেন, ‍‍`আমরা আপনাকে স্যালুট জানাই স্যার, একজন সৈনিক সবসময় সৈনিক হিসাবেই সকলের কাছে সম্মান ও পরিচয় পেয়ে থাকেন। জয় হিন্দ, জয় জওয়ান, জয় কিষান।‍‍` সবমলিয়ে তুমুল জনপ্রিয়তা পেয়েছে এঈ পোস্ট।