শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

১১৭ টাকা পণ নিয়ে ছাগলকে বিয়ে করলেন যুবক! কারণ জানলে চোখ কপালে উঠবে! দেখুন ভিডিও

মৌসুমী মোদক

প্রকাশিত: জুন ১১, ২০২২, ০৪:১১ পিএম | আপডেট: জুন ১১, ২০২২, ১০:১১ পিএম

১১৭ টাকা পণ নিয়ে ছাগলকে বিয়ে করলেন যুবক! কারণ জানলে চোখ কপালে উঠবে! দেখুন ভিডিও
১১৭ টাকা পণ নিয়ে ছাগলকে বিয়ে করলেন যুবক! কারণ জানলে চোখ কপালে উঠবে! দেখুন ভিডিও

সাংসারিকভাবে নতুন জীবন শুরু করার জন্য অধিকাংশ জনই বিয়ে করেন। কখনও কখনও দেখা যায়, মানুষ ছাড়াও গাছের সঙ্গে বিয়ে হচ্ছে বর বা কনের। রীতি অনুযায়ী, অনেক সময় মাঙ্গলিক দোষ কাটানোর জন্য এমনটা হয়ে থাকে৷ কিন্তু নিজের ইচ্ছেয় ছাগলকে বিয়ে! এমনটা কখনও শুনেছেন কি? এবার এই কাণ্ডই ঘটালেন ইন্দোনেশিয়ার এক ব্যক্তি।  

ইন্দোনেশিয়ার গ্রেসিকের বেনজেং জেলার ক্লাম্পক গ্রামের বাসিন্দা সইফুল আরিফ সম্প্রতি এক ছাগলের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হলেন। বছর চুয়াল্লিশের ওই ব্যক্তি যে ছাগলটিকে বিয়ে করেছেন তার নাম শ্রী রাহায়ু বিন বেজো। সেও ওই গ্রামেই থাকে। গত ৫ জুন ঘটেছে এমন বিরলতম ঘটনা।

সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি তুমুল ভাইরাল হয় এই ঘটনার এক ভিডিও। পরে সেই ভিডিওটি রিপোস্ট করে সুরিয়া টিভি। সেখানে দেখা যাচ্ছে, বেশ ধুমধামের সঙ্গে ছাগলটিকে বিয়ে করেছেম সইফুল। বিয়ের আসরে তার গায়ে বরের সাজ৷ আর ছাগলটিকে সাজানো হয়েছিল সুদৃশ্য এক শালে। অনুষ্ঠানে হাজির ছিলেন বহু অতিথিও। সকলেরই পরনে ছিল স্থানীয় জাভানিস পোশাক, যা ইন্দোনেশিয়ার যে কোনও বিয়ের অনুষ্ঠানেই পরার রীতি রয়েছে।

ভিডিওতে দেখা গিয়েছে, সইফুল বেশ ঘটা করে স্থানীয় রীতি-নিয়ম মেনে বিয়ে করেন ওই ছাগলকে। আবার পণ হিসেবে ২২,০০০ রুপাইয়া অর্থাৎ ভারতীয় মূল্যে ১১৭ টাকা নেন তিনি। সেই বিয়ের ভিডিও এখন ঘুরে বেড়াচ্ছে নেটমাধ্যমে।

কিন্তু হঠাৎ ছাগলকে বিয়ে করতে গেলেন কেন? এর উত্তরে সইফুল যা বলেছেন তা শুনে কিন্তু নেটপাড়ায় ক্ষোভের সৃষ্টি হয়েছে। সইফুল স্বীকার করেছেন যে, শুধুমাত্র ‍‍`কন্টেন্টের‍‍` কারণেই ভিডিওট শ্যুট করেন তিনি। পুরোটাই তার অভিনয়। তিনি আসলে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে চান। সেটিই এই বিয়ের একমাত্র উদ্দেশ্য বলে দাবি করেন সইফুল৷

তবে এই কারণটি সামনে আসতেই নেটদুনিয়ায় ওঠে সমালোচনার ঝড়। শুধুমাত্র ভাইরাল হওয়ার লোভে সইফুলের এই কাণ্ড দেখে বিরক্ত সকলেই। যদিও ওই ব্যক্তি জানিয়েছেন, এই ভিডিসর মাধ্যমে তিনি কাউকে আঘাত করতে চাননি। নিছক বিনোদনের জন্যই ভিডিওটি বানিয়েছেন তিনি। অবশ্য ভিডিওটি যে হারে ভাইরাল হয়েছে, তাতে যে নিজের উদ্দেশ্যে সইফুল সফল হয়েছেন তা বলাই যায়!