মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

১৭ হাজার ফিট উচ্চতায় যোগ-ব্যায়াম ITBP জওয়ানদের! ভিডিও দেখে আপ্লুত নেটিজেনরা

মৌসুমী মোদক

প্রকাশিত: মে ৪, ২০২২, ১১:৩৪ এএম | আপডেট: মে ৪, ২০২২, ০৬:১৯ পিএম

১৭ হাজার ফিট উচ্চতায় যোগ-ব্যায়াম ITBP জওয়ানদের! ভিডিও দেখে আপ্লুত নেটিজেনরা
১৭ হাজার ফিট উচ্চতায় যোগ-ব্যায়াম ITBP জওয়ানদের! ভিডিও দেখে আপ্লুত নেটিজেনরা

নিজেদের জীবন বিপন্ন করে দেশের সুরক্ষায় সদাজাগ্রত থাকেন ভারতীয় সীমান্তরক্ষীরা। রোদ-ঝড়-বৃষ্টি বা তুষারপাত, সমস্ত কিছু উপেক্ষা করে দেশ রক্ষার্থে নিজেদের প্রাণও লড়িয়ে দেন তাঁরা। তবে এসবের ফাঁকে মাঝেমধ্যে অনুরকম মেজাজেও দেখা যায় তাঁদের। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল তেমনই এক ভিডিও।

ভিডিওতে, সিকিমের ১৭ হাজার ফিট উচ্চতায় কনকনে ঠাণ্ডায় বরফে ঢাকা প্রান্তরে দাঁড়িয়ে যোগ-ব্যায়াম করতে দেখা গেল ইন্দো-টিবেটান বর্ডার পুলিশ (Indo-Tibetan Border Police) অর্থাৎ আইটিবিপি-র জওয়ানদের। যাঁরা হিমবীর (Himveers) নামে পরিচিত।

আসলে সামনেই আন্তর্জাতিক যোগ দিবস। প্রতিবছর ২১ জুন বিশ্বজুড়ে পালিত হয় এই বিশেষ দিনটি। আর সেই দিনের প্রস্তুতি হিসেবেই যোগ-ব্যায়ামের তালিম দিতে দেখা গেল জওয়ানদের। ভিডিওতে দেখা যাচ্ছে, কীভাবে ১৭ হাজার ফিট উচ্চতায় দাঁড়িয়ে কনকনে ঠাণ্ডার মধ্যেও যোগ-ব্যায়াম করছেন আইটিবিপি-র একদল জওয়ান। আর সেই ভিডিও ইতিমধ্যেই ভাইরাল।

দেশের ‘হিমবীর’দের এমন মেজাজে দেখে আপ্লুত নেটনাগরিকরাও। আসলে কনকনে ঠাণ্ডার মধ্যে দাঁড়িয়েও জওয়ানদের ফিটনেস যেন তাক লাগিয়ে দেওয়া মতো। আর তা দেখে মুগ্ধ নেটদুনিয়া। ভূয়সী প্রশংসায় ভরিয়ে দিয়েছেন জওয়ানদের।

উল্লেখ্য, আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে গোটা দেশে পালিত হচ্ছে ‍‍`যোগ অমৃত মহোৎসব‍‍`। সেই উৎসবের অংশ হিসাবে এর আগে ছত্তিশগড় এবং উত্তরাখণ্ডেও আইটিবিপি জওয়ানরা যোগ-ব্যায়ামের আয়োজন করেছিলেন। এবার সিকিমেও একইভাবে যোগা করতে দেখা গেল ‍‍`হিমবীর‍‍`। যে ভিডিও মন কেড়ে নিল নেটজনতার।