শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

পুলিশ বাইকের চালান কেটেছিল! ‍‍`বদলা‍‍` নিতে থানার বিদ্যুৎ সংযোগ ছিন্ন করলেন বিদ্যুৎকর্মী

মৌসুমী মোদক

প্রকাশিত: জুন ১৩, ২০২২, ০৯:৫৮ পিএম | আপডেট: জুন ১৪, ২০২২, ০৩:৫৮ এএম

পুলিশ বাইকের চালান কেটেছিল! ‍‍`বদলা‍‍` নিতে থানার বিদ্যুৎ সংযোগ ছিন্ন করলেন বিদ্যুৎকর্মী
পুলিশ বাইকের চালান কেটেছিল! ‍‍`বদলা‍‍` নিতে থানার বিদ্যুৎ সংযোগ ছিন্ন করলেন বিদ্যুৎকর্মী / প্রতীকী ছবি

বাইক চালানোর সময় সঙ্গে ছিল না সঠিক কাগজপত্র। তাই চালান কেটেছিল পুলিশ। সেই ঘটনার বদলা নিতে এমন কাণ্ড করে বসলেন এক ব্যক্তি, যা শুনলে চোখ কপালে উঠবে!

বাইকের কাগজপত্র ঠিক না থাকায় চালান কাটেন ওই পুলিশকর্মী। তা ভালোভাবে নেননি ওই বাইক চালক। পেশায় তিনি এক বিদ্যুৎকর্মী। তাই বদলা নিতে পাল্টা থানার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিলেন তিনি। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের সিরৌলি থানা এলাকার হরদাসপুরে।

পুলিশ সূত্রে খবর, রাস্তায় নাকা তল্লাশির সময় বিদ্যুৎ দপ্তরের কর্মী ভগবান স্বরূপের বাইক আটকান মোদী সিংহ নামে এক পুলিশ কর্মী। বাইক চালককে সঠিক কাগজপত্র দেখাতে বলেন। কিন্তু ভগবান স্বরূপের কাছে তা ছিল না। তাই পুলিশকে তিনি অনুরোধ করেন এবারের মতো ছেড়ে দিতে। এমনকি প্রয়োজনে বাড়ি থেকে কাগজপত্র এনেও দেখাতে রাজি ছিলেন তিনি।

কিন্তু ভগবানের সেই অনুরোধ শোনেননি মোদী সিংহ। কাগজপত্র দেখাতে না পারার অপরাধে ৫০০ টাকা জরিমানার চালান কাটেন তিনি। এতেই বেজায় চটে যান বিদ্যুৎ দপ্তরের ওই কর্মী। পরে সহকর্মীদের ডেকে থানার বিদ্যুৎ সংযোগ ছিন্ন করে দেন।

ঘটনার পর পুলিশকর্মীরা এরপর বিষয়টি বুঝতে পেরে ভগবান স্বরূপের সঙ্গে কথা বলেন। তাঁকে বহুবার বোঝানোর চেষ্টাও করেন। কিন্তু বিদ্যুৎ কর্মীর অভিযোগ, থানায় অবৈধ বিদ্যুৎ সংযোগ ছিল। তাই সেই বিদ্যুৎ সংযোগ কেটে দেওয়া হয়েছে। স্বাভাবিকভাবেই ঘটনার মীমাংসা তখন হয়নি। পরে বিদ্যুৎ দপ্তরের এক শীর্ষ কর্তা সম্পূর্ণ বিষয়টি জানার পর ঘটনার তদন্ত করে দেখার আশ্বাস দিয়েছেন।