শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

পেটের দায়ে রাস্তায় ভেলপুরি বিক্রি একরত্তি খুদে‍‍`র! ভিডিও দেখে চোখে জল নেটজনতার

মৌসুমী মোদক

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২২, ১১:৫২ এএম | আপডেট: অক্টোবর ৭, ২০২২, ০৫:৫২ পিএম

পেটের দায়ে রাস্তায় ভেলপুরি বিক্রি একরত্তি খুদে‍‍`র! ভিডিও দেখে চোখে জল নেটজনতার
পেটের দায়ে রাস্তায় ভেলপুরি বিক্রি একরত্তি খুদে‍‍`র! ভিডিও দেখে চোখে জল নেটজনতার

সোশ্যাল মিডিয়ায় প্রায়ই বিভিন্ন ছবি বা ভিডিও ভাইরাল হয়ে ওঠে। কখনও সেগুলি মানুষকে আনন্দে ভরিয়ে তোলে আবার কখনও আবার চোখে আনে জল। কিছু কিছু ভিডিও বা ছবি আবার এক লহমায় মানুষের মন ভারাক্রান্ত করে তুলতে পারে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেরকমই এক ভিডিও। যা দেখে চোখের জল ধরে রাখতে পারবেন না কেউই!

কথায় বলে পেটের দায় বড় দায়! আর এই পেট চালানোর তাগিদে রাস্তায় ঘুরে ভেলপুরি বিক্রি করছে একরত্তি বালক। সংসারে অভাব, তাই পড়াশোনা ছেড়ে ভেলপুরি বিক্রি করতে পথে নেমেছে ওই খুদে। যে বয়সে ব্যাগ কাঁধে তার স্কুলে যাওয়ার কথা, সেই বয়সেই রোজগারের পথ বেছে নিতে হয়েছে তাকে। আর এই দৃশ্য দেখেই চোখে জল নেটিজেনদের।

ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, রাস্তার ধারে দাঁড়িয়ে ভেলপুরি বিক্রি করছে শিশুটি। ঠিক তখনই এক ব্যক্তির নজরে পড়ে তা। তিনি খুদের কাছে গিয়ে তাকে ভেলপুরি বানাতে বলেন। তখন শিশুটিও ভেলপুরি বানাতে শুরু করে। একেবারে পেশাদার ভেলপুরি বিক্রেতার মতোই ভেলপুরি বানায় এবং ওই ব্যক্তির হাতে তা তুলে দেয় সে।

খুদের ভেলপুরি বানানোর এই ভিডিও ট্যুইটারে শেয়ার করেছেন ‘umda panktiya’ নামের এক পেজ। আর ইতিমধ্যেই তা বেশ ভাইরাল হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়ায়। বহু মানুষের নজর কেড়েছে ভিডিওটি। এখনও পর্যন্ত এক লাখের বেশি মানুষ দেখেছেন ভিডিওটি। লাইকের সংখ্যাও ৬ হাজার ছাড়িয়েছে। রিট্যুইটের সংখ্যাও কম নয়।

ভিডিওটি দেখে অনেকে নানা ধরনের মন্তব্যও করেছেন। কেউ কেউ শিশুটির ভেলপুরি বানানোর দক্ষতা দেখে লিখেছেন, খুদের হাতে জাদু আছে। আবার অনেকে বলেছেন, পেটের দায়িত্ব বড় দায়িত্ব। তাই এই বয়সেও রোজগারের জন্য পথে নামতে হয়েছে একরত্তিকে। আর এর জন্য ওই খুদেকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা।