শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

মনিবকে রক্ষা করতে প্রাণপাত পোষ্য কুকুরের! ভিডিও দেখে আবেগে ভেসে গেলেন নেটিজেনরা

মৌসুমী মোদক

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২২, ১১:৩৮ এএম | আপডেট: নভেম্বর ১৫, ২০২২, ০৫:৩৮ পিএম

মনিবকে রক্ষা করতে প্রাণপাত পোষ্য কুকুরের! ভিডিও দেখে আবেগে ভেসে গেলেন নেটিজেনরা
মনিবকে রক্ষা করতে প্রাণপাত পোষ্য কুকুরের! ভিডিও দেখে আবেগে ভেসে গেলেন নেটিজেনরা

কথায় বলে, ‍‍`মানুষের সেরা বন্ধু তার পোষ্য!‍‍` জীবনের যে কোনও পরিস্থিতিতে চরম বন্ধুর মতো পাশে দাঁড়ায় পোষ্যরাই। এমনকি মনিবের জন্য নিজের জীবনও বিপন্ন করতেও তারা রাজি। মনিবকে রক্ষা করতে সর্বদা একপায়ে খাঁড়া থাকে তারা। সে কথাই যেন ফের একবার প্রমাণিত হল।

সম্প্রতি নিজের জীবনের তোয়াক্কা না করেই লাঠির আঘাত থেকে মনিবকে রক্ষা করল এক পোষ্য কুকুর। রাস্তার ধারে ফুটপাতে ঘুমিয়ে থাকা এক ব্যক্তিকে বাঁচাতে প্রাণপাত করতে দেখা গেল পোষ্যকে। ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। আর তা দেখে আবেগে ভেসেছে নেটদুনিয়া।

ফ্রেন্ডস অফ অ্যানিমালস নামে ইনস্টাগ্রাম পেজে শেয়ার করা হয়েছে এই ভিডিও। সেখানে দেখা যাচ্ছে, রাতের বেলা রাস্তার ধারে ফুটপাতে ঘুমোচ্ছেন এক ব্যক্তি। আর তাঁর উপর মাথা রেখে বসে থাকতে দেখা যায় পোষ্য কুকুরকে। আচমকাই অন্য এক ব্যক্তি লাঠি হাতে ওই ঘুমন্ত ব্যক্তির দিকে তেড়ে আসেন। যা দেখে নিজের প্রাণপাত করে মনিবকে রক্ষা করে কুকুরটি।

ভিডিওতে দেখা যায়, লাঠি হাতে ঘুমন্ত মনিবের দিকে অপর লোকটি তেড়ে যেতেই ঘেউ ঘেউ করে চিৎকার করে ওঠে কুকুরটি৷ এরপর সেই লোকটিকে সেখান থেকে তাড়িয়ে যায়। অনুমান করা হচ্ছে ঘুমিয়ে থাকা ওই ফুটপাতবাসীকে সেখান থেকে তুলতেই আসছিলেন তিনি। চাইলে দু-চার ঘা-ও মেরে দিতে পারতেন। কিন্তু সঙ্গে পোষ্য থাকায় কোনও ক্ষতিই হয় না ওই ঘুমন্ত ব্যক্তির৷

বলাই বাহুল্য, এই ভাইরাল ভিডিও ইতিমধ্যেই মন ছুঁয়ে নিয়েছে লাখ লাখ মানুষের। একইসঙ্গে বহু মানুষ সেই পোষ্য কুকুরটির প্রশংসায় পঞ্চমুখ। যেভাবে উপস্থিত বুদ্ধি কাজে লাগিয়ে মনিবকে রক্ষা করেছে সে, তা দেখে কুকুরটির তারিফে মেতেছেন সবাই। অনেকে আবার এও বলেছেন, কুকুর যে সত্যি প্রভুভক্ত প্রাণী, তা যেন আরও একবার প্রমাণিত হল।