বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

এরেই কয় ভালোবাসা! ভিক্ষার জমানো অর্থে স্ত্রীকে ৯০ হাজারের মোপেড উপহার ভিক্ষুকের

মৌসুমী মোদক

প্রকাশিত: মে ২৭, ২০২২, ০৪:০১ পিএম | আপডেট: মে ২৭, ২০২২, ১০:০১ পিএম

এরেই কয় ভালোবাসা! ভিক্ষার জমানো অর্থে স্ত্রীকে ৯০ হাজারের মোপেড উপহার ভিক্ষুকের
এরেই কয় ভালোবাসা! ভিক্ষার জমানো অর্থে স্ত্রীকে ৯০ হাজারের মোপেড উপহার ভিক্ষুকের

ভালোবাসার টানে মানুষ কী না করতে পারেন! নিজের মনের মানুষকে খুশি করতে, তার ইচ্ছা পূরণ করতে, হাজার হাজার অর্থ ব্যয়ও আশ্চর্যের নয়। তবে এবার মধ্যপ্রদেশের এক ভিক্ষুক যা করলেন তা সত্যিই নজরকাড়া! তাঁর কীর্তি দেখে সকলেই বলছেন, ‍‍`সত্যি! এরেই কয় ভালোবাসা‍‍`!

সোশ্যাল মিডিয়ায় এখন রাতারাতি ভাইরাল ওই ভিক্ষুক। নাম, সন্তোষ কুমার সাহু।  মধ্যপ্রদেশের চিন্দওয়ারা জেলার বাসিন্দা এই ভিক্ষুক সম্প্রতি নিজের ভিক্ষা করে জমানো অর্থে স্ত্রীকে উপহার দিলেন এক মোপেড গাড়ি। যার নাম শুনলে চোখ কপালে উঠবে। ৯০ হাজার টাকা! আর এই টাকার পুরোটাই তিনি জমিয়েছিলেন ভিক্ষা করে। তা দিয়েই এবার নিজের স্ত্রীকে মোপেড কিনে দিলেন সন্তোষবাবু।

কিন্তু হঠাৎ স্ত্রীকে এত দামী মোপেড কেন উপহার দিতে গেলেন? সন্তোষবাবু জানিয়েছেন, দীর্ঘদিন ধরেই কোমরের ব্যথায় কষ্ট পাচ্ছেন স্ত্রী মুন্নি । তিনি ট্রাই সাইকেল চালাতেন। কিন্তু কোমরের ব্যথার কারণে ইদানীং বেশ সমস্যা হত। এ কথা স্বামীকে জানাতেই এরপর স্ত্রীর ব্যথা লাঘব করার চেষ্টা করেন সন্তোষবাবু।

জানা গিয়েছে, এই মোপেড কেনার জন্য গত চার বছর ধরে অর্থ সঞ্চয় করেছেন ওই বৃদ্ধ ভিক্ষুক। অবশেষে হয় স্বপ্নপূরণ। স্ত্রী মুন্নির হাতে তুলে দেন নতুন মোপেডের চাবি। এতে স্ত্রীর কষ্টও কিছুটা লাঘব হল। তা ভেবেই এখন খুশি সন্তোষবাবু। আপাতত সেই মোপেডে চড়েই ভিক্ষাবৃত্তির জন্য সিওনি, ভোপাল, ইন্দোর যাতায়াত করছেন দু‍‍`জনে।

এদিকে সোশ্যাল মিডিয়ায় এই কাহিনী ভাইরাল হতেই তা দর্শকদের মন ছুঁয়েছে। সন্তোষবাবু এমন ভালোবাসার টান দেখে অনেকে ‍‍`অমর প্রেম‍‍` আখ্যাও দিয়েছেন। অনেকে আবার বলেছেন, সন্তোষবাবু যেন প্রমাণ করে দিলেন নিজের ভালোবাসার মানুষকে সুখে রাখার জন্য মানুষ কত কিছুই না করতে পারেন।