শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

স্কুল ছাত্রীর ব্যাগ খুলতেই বেরিয়ে এল আস্ত গোখরো সাপ! রইল হাড়হিমকরা ভিডিও

মৌসুমী মোদক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২, ০৫:৩৫ পিএম | আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২২, ১১:৩৫ পিএম

স্কুল ছাত্রীর ব্যাগ খুলতেই বেরিয়ে এল আস্ত গোখরো সাপ! রইল হাড়হিমকরা ভিডিও
স্কুল ছাত্রীর ব্যাগ খুলতেই বেরিয়ে এল আস্ত গোখরো সাপ! রইল হাড়হিমকরা ভিডিও

একজন স্কুল পড়ুয়া ছাত্রীর ব্যাগে ঠিক কী কী থাকে? সাধারণত বই-খাতা-পেন-পেনসিলই থাকার কথা। কিন্তু স্কুলে ছাত্রীর ব্যাগ খুলতেই যদি বেরিয়ে আসে আস্ত এক গোখরো! আত্মারাম খাঁচাছাড়া হওয়ারই জোগাড় হয়! সম্প্রতি এমনই এক কাণ্ড ঘটল মধ্যপ্রদেশে। এক ছাত্রীর স্কুলের ব্যাগ খুলতেই বেরিয়ে এল একটি গোখরো সাপ।

ছাত্রীর ব্যাগ থেকে থেকে বিষধর সাপ বেরোনোর ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যা দেখে ভয়ে শিউরে উঠেছে নেটদুনিয়া। ওই ভিডিওতে দেখা গিয়েছে, ব্যাগের চেন খুলে খাতা-বই বের করার পর তার আড়ালে থাকা তিন ফুট লম্বা গোখরো সাপটি বেরিয়ে আসছে। সাপটি বাইরে বোরোনো মাত্র ফনা তোলে। তবে পড়ুয়া বা শিক্ষক কারও ক্ষতি হয়নি।

বিষয়টি প্রকাশ্যে এনেছেন বিজেপি নেতা করণ বশিষ্ঠ। ট্যুইটারে করণ জানিয়েছেন, ঘটনাটি সহজপুরের বাদোনি স্কুলের। দশম শ্রেণির ছাত্রীর পিঠব্যাগে ছিল বিষধর সাপটি। অন্যান্যদিনের মতোই ওই ছাত্রী সকালে স্কুলে আসে। কিন্তু পিঠব্যাগে কিছু নড়চড়া করছে বলে বোধ করে সে। পাশে বসা আরেক ছাত্রীও একই কথা বলে। বিষয়টি স্কুলের শিক্ষককে জানায় তারা।

এরপর শিক্ষক নিজেই শ্রেণিকক্ষের বাইরে নিয়ে গিয়ে ব্যাগটি খুলে দেখেন। ঘটনায় স্তম্ভিত পড়ুয়া থেকে শিক্ষক সকলেই। যদিও বিষধর সাপটি কারও ক্ষতি করেনি বলেই জানা গিয়েছে। তবে ঘটনার ভিডিও দেখে ভয়ে শিউরে উঠছে নেটিজেনরা। সকলেই জানতে চাইছে, কীভাবে ছাত্রীর ব্যাগে গোখরো সাপ ঢুকে পড়ল। যদিও সেই সম্পর্ক এখনও পর্যন্ত কিছু জানা যায়নি।

প্রসঙ্গত, জীববিজ্ঞানীদের মতে, গোখরো বা কেউটের মতো সাপের এক ছোবলে যে পরিমাণ মারণ বিষ থাকে তাতে ২২ জন পূর্ণ বয়স্ক মানুষের মৃত্যু হতে পারে। ক’দিন আগে সাপের কামড়ে এক ‘স্নেক ম্যান’-র মৃত্যুও হয়েছে বলেও খবর প্রকাশ্যে এসেছিল। এরপর এই সাম্প্রতিক ঘটনা সামনে আসতেই বেশ আতঙ্ক ছড়িয়ে পড়েছে।