শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

চলন্ত ট্রেনের সামনে ঝাঁপিয়ে পড়ে পথকুকুরকে উদ্ধার যুবকের! ভিডিও মন জিতে নিল নেটদুনিয়ার

মৌসুমী মোদক

প্রকাশিত: আগস্ট ১৩, ২০২২, ০৯:৫০ পিএম | আপডেট: আগস্ট ১৬, ২০২২, ০৪:০৮ এএম

চলন্ত ট্রেনের সামনে ঝাঁপিয়ে পড়ে পথকুকুরকে উদ্ধার যুবকের! ভিডিও মন জিতে নিল নেটদুনিয়ার
চলন্ত ট্রেনের সামনে ঝাঁপিয়ে পড়ে পথকুকুরকে উদ্ধার যুবকের! ভিডিও মন জিতে নিল নেটদুনিয়ার

কথায় বলে, মানুষের সবচেয়ে বিশ্বস্ত এবং পরম বন্ধু হচ্ছে কুকুর! জীবনের যে কোনও পরিস্থিতিতে, সময়-অসময়ে চরম বন্ধুর মতো পাশে দাঁড়ায় তারা। আসলে কুকুরের সঙ্গে মানুষের সম্পর্কও অত্যন্ত গভীর। তা সে বাড়ির পোষ্য কুকুরই হোক বা রাস্তায় থাকা পথ কুকুর।

কুকুর এবং মানুষের এই গভীর ভালোবাসার নিদর্শন বহুকাল ধরেই চলে আসছে। সম্প্রতি ফের একবার দেখা মিলল তেমনই আরেক দৃশ্যের। নিজের প্রাণের ঝুঁকি নিয়ে চলন্ত ট্রেনের সামনে ঝাঁপিয়ে পথ কুকুরের প্রাণ বাঁচালেন এক যুবক। সম্প্রতি ভাইরাল হয়েছে এমনই এক ভিডিও। যা মন জিতে নিয়েছে নেটিজেনদের।

ঘটনাটি ঘটেছে মুম্বইয়ের নাল্লা সোপারা রেল প্ল্যাটফর্মে। ভিডিওতে দেখা যাচ্ছে, ভীড়ে উপচে পড়ছে স্টেশন। কারণ সেই মুহূর্তে প্ল্যাটফর্মে ঢুকছে ট্রেন। এমন সময় এক যুবকের চোখ গেল রেল লাইনে। সেখানে তখন হেঁটে চলে বেড়াচ্ছে একটি ছোট্ট কুকুর৷ এদিকে পিছনেই ট্রেন। কী উপায়! সাত পাঁচ না ভেবেই এরপর বাচ্চা কুকুরটিকে বাঁচাতে জীবনের ঝুঁকি নিয়ে সটান রেললাইনে নেমে পড়লেন ওই যুবক।

যুবকের কাণ্ড দেখে তখন প্ল্যাটফর্মের সকলেই অবাক! কিন্তু যুবকটিকে অনেকে ট্রেন আসছে বলে সতর্কও করে দিলেন। তবে যুবকটি কিন্তু ততক্ষণে স্থির করেই নিয়েছেন যেভাবেই হোক চলন্ত ট্রেনের মুখ থেকে কুকুরটিকে উদ্ধার করতেই হবে। এদিকে তিনি তখন কুকুরটিকে বাঁচানোর চেষ্টা করছেন, তখনই তা দেখে রেলের চালকও ট্রেনটির গতি কমিয়ে নেন। অত্যন্ত ধীরগতিতে ট্রেনটি এগোতে থাকেন তিনি। এরপর যুবকটি কুকুরটিকে উদ্ধার করে প্ল্যাটফর্মে উঠে যান। তা দেখেই যেন সকলে হাঁফ ছেড়ে বাঁচেন।

এই ভিডিওই এখন তুমুল ভাইরাল নেটদুনিয়ায়। মুম্বাই মেরি জান নামে এক ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে শেয়ার করা হয়েছে ভিডিওটি। আর তারপর ৭ লাখেরও বেশি ভিউ ছাড়িয়ে গিয়েছে। ভিডিও ভাইরাল হতেই সকলেই যুবকের প্রশংসায় পঞ্চমুখ। তাঁকে ধন্য ধন্য করছেন সকলেই। তিনি যেভাবে কুকুরটিকে বাঁচালেন তা দেখে মুগ্ধ নেটিজেনরা। সত্যিই! এই পৃথিবীতে যে আজও মানবতা বেঁচে রয়েছে তারই প্রকৃত উদাহরণ দিলেন এই যুবক৷