শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২

এক বাইকে ছয় আরোহী, দু‍‍`টি করে কুকুর ও মুরগিছানা! চালকের দশা দেখে চক্ষুচড়কগাছ নেটিজেনদের

মৌসুমী মোদক

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২, ১১:৩৩ এএম | আপডেট: নভেম্বর ২৪, ২০২২, ১১:৩৩ এএম

এক বাইকে ছয় আরোহী, দু‍‍`টি করে কুকুর ও মুরগিছানা! চালকের দশা দেখে চক্ষুচড়কগাছ নেটিজেনদের
এক বাইকে ছয় আরোহী, দু‍‍`টি করে কুকুর ও মুরগিছানা! চালকের দশা দেখে চক্ষুচড়কগাছ নেটিজেনদের

দেশের ট্রাফিক নিয়ম অনুযায়ী, এক বাইকে দু‍‍`জনের বেশি বসা যায় না। এমনকি মাথায় থাকতে হবে হেলমেটও। নাহলেই গুনতে হবে জরিমানা! কিন্তু দেশের সাধারণ মানুষ আর কবেই নিয়মের তোয়াক্কা করে! প্রায়ই দেখা যায় একটিই বাইকে সওয়ার হয়েছেন দুইয়ের বেশি মানুষ। এমনকি মাথায় নেই হেলমেটও। এবারও ফের দেখা গেল সেই দৃশ্য। তবে এবার একই বাইকে ৬ জন আরোহীকে সওয়ার হতে দেখা গেল। শুধু তাই নয়, সঙ্গে ছিল দু‍‍`টি করে কুকুর ও মুরগিছানা। স্বভাবতই ঘটনার ভিডিও দেখে চোখ কপালে উঠল নেটিজেনদের।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, একটিমাত্র বাইকেই সওয়ার হয়েছেন মোট ছয় জন। তাদের মধ্যে রয়েছে শিশুও। এখানেই শেষ নয়, দু‍‍`টি কুকুর ও মুরগিছানাও ওই বাইকের সওয়ারি। আর সকলকে নিয়ে বেশ সংকটজনক অবস্থাতেই বাইক চালাচ্ছেন চালক।

ভিডিওটি ট্যুইটারে শেয়ার করেছে, ‍‍`জিন্দেগি গুলজ়ার হ্যায়‍‍` নামক একটি পেজ। ক্যাপশনে লেখা, ‍‍`ইনি যদি ধরা পড়েন, তাহলে চালান ভরার জন্য তাঁকে ব্যাঙ্ক লোন নিতে হতে পারে।‍‍` এদিকে ঘটনার ভিডিওটি ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। তা দেখে তাজ্জব বনে গিয়েছেন নেটিজেনরাও।

ভিডিওটি দেখে নেটিজেনদের একাংশ যেমন হাসির রোল তুলেছেন তেমনই অধিকাংশ জন আবার ঘটনার তীব্র বিরোধিতা করেছেন। সকলেই বলছেন এভাবে এক বাইকে ছয় জন সওয়ার হওয়া খুবই বিপজ্জনক। তাছাড়া বাইকে সওয়ার হলে জীবনের ঝুঁকি থেকেই যায়। শুধু তাই নয়, জরিমানার মুখেও পড়তে পারেন। তাই এভাবে বাইক চালানো একেবারেই উচিত হয়নি।

কেউ কেউ আবার চালকের দায়িত্বজ্ঞানহীনতা নিয়েও প্রশ্ন তুলে দিয়েছেন। এভাবে সংকটজনক ভাবে গাড়ি চালানোর জন্য তাঁকেই দুষছেন সকলে। সব মিলিয়ে ভিডিওটি ঘিরে যেমন হাসির ঝড় উঠেছে, তেমনই বিতর্কেরও সৃষ্টি হয়েছে। তবে এসব কথা এখন আর কে পাত্তা দিচ্ছে! বাইক চালক তো এতজনকে নিয়েই দিব্যি বাইক চালিয়ে বেরিয়ে গেলেন।