বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

এক সাইকেলে ৯ বাচ্চাকে চাপিয়ে সফর চালকের! দেখে চোখ কপালে নেটিজেনদের, উঠল সমালোচনার ঝড়

মৌসুমী মোদক

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২২, ০৯:৫৭ পিএম | আপডেট: নভেম্বর ১৯, ২০২২, ১০:৩১ এএম

এক সাইকেলে ৯ বাচ্চাকে চাপিয়ে সফর চালকের! দেখে চোখ কপালে নেটিজেনদের, উঠল সমালোচনার ঝড়
এক সাইকেলে ৯ বাচ্চাকে চাপিয়ে সফর চালকের! দেখে চোখ কপালে নেটিজেনদের, উঠল সমালোচনার ঝড়

সাইকেল একটা, তাতে আরোহী ১০ জন। নয় জন বাচ্চাকে সঙ্গে নিয়ে এক ব্যক্তি সাইকেল চালাচ্ছেন। কচিকাচাদের কেউ দাঁড়িয়ে, কেউ বা বসে, সাইকেলের হ্যান্ডেল থেকে পিছনের ক্যারিয়ার সবজায়গায় বাচ্চারা। সম্প্রতি এমনই এক ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। সেই ভিডিওই নেটিজ়েনদের নজর কেড়েছে। ভিডিও দেখে উঠেছে সমালোচনার ঝড়ও।

ভিডিওতে দেখা গিয়েছে, একটা মাত্র সাইকেলে চালকের আসনে এক ব্যক্তি। আর তিনি সাইকেল চালাচ্ছেন নয় জন বাচ্চাকে সঙ্গে নিয়ে। ভিড়ে ঠাসাঠাসি এক অবস্থা। তাদের মধ্যে তিনজন বাচ্চা সাইকেলের পিছনে বসে রয়েছে, একজন পিছনে দাঁড়িয়ে, একজন আবার ব্যক্তির কাঁধে ভর দিয়ে রয়েছে। দুজন বাচ্চা সামনে বসে রয়েছে এবং একজন আবার চাকার ঠিক উপরে বসে। শুধু তাই নয়। দুজন বাচ্চাকে ওই ব্যক্তি তাঁর বাহুতে ধরে রেখে সাইকেল চালাচ্ছেন।

জাইকি যাদব নামের এক ব্যক্তি টুইটারে এই ভিডিও শেয়ার করেছেন। আর মুহূর্তের মধ্যেই ভিডিও ভাইরাল হয়ে উঠেছে। ইতিমধ্যেই ভিউ ২ লক্ষ ছাপিয়ে গিয়েছে। পাশাপাশি নেটিজেনরা এই ভিডিও দেখে নানাবিধ মন্তব্য করেছেন। 

ভিডিও দেখে উঠেছে সমালোচনা ঢেউ। কেউ কেউ বিশ্ব জনসংখ্যার প্রসঙ্গ তুলেছেন, কেউ আবার বলেছেন, এমন বিপজ্জনকভাবে সাইকেল চালালে যে, আখেরে বাচ্চাগুলোরই বিপদ৷ যে কোনও সময়ে দুর্ঘটনার সম্মুখীন হতে পারে তারা। কেউ আবার সাইকেল চালকের প্রতি ক্ষোভ দেখিয়ে দায়িত্ববান হওয়ার পাঠ দিয়েছেন।

 

 

তবে এই ভিডিওটি কোথাকার তা এখনও জানা যায়নি। ভিডিওর ক্যাপশনে লেখা যে, ভিডিয়োটি ভারতের। কিন্তু ট্যুইটারের কমেন্টে অনেকে আবার বলেছেন, এটি ভারতের নয়, ক্যারিবিয়ান কোনও দ্বীপপুঞ্জের ভিডিও। তবে সেটি যে কোথাকার, সেই বিষয়ে স্পষ্ট কেউই বলতে পারেননি।