শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

৫ তলার বারান্দা থেকে নীচে পড়ে গেল শিশু, ছুটে এসে প্রাণ বাঁচালেন পথচারী! দেখুন ভিডিও

মৌসুমী মোদক

প্রকাশিত: জুলাই ২৫, ২০২২, ০১:৫৮ পিএম | আপডেট: জুলাই ২৫, ২০২২, ০৮:০৮ পিএম

৫ তলার বারান্দা থেকে নীচে পড়ে গেল শিশু, ছুটে এসে প্রাণ বাঁচালেন পথচারী! দেখুন ভিডিও
৫ তলার বারান্দা থেকে নীচে পড়ে গেল শিশু, ছুটে এসে প্রাণ বাঁচালেন পথচারী! দেখুন ভিডিও

কথায় বলে, রাঝে হরি মারে কে! এ কথাই যেন ফের একবার প্রমাণিত হল। পাঁচতলা এক বহুতলের বারান্দা থেকে আচমকাই পড়ে গেল ছোট্ট এক শিশু। মাটিতেই পড়লেই নিশ্চিত মৃত্যু! এই পরিস্থিতিতে ছুটে এলেন দুই পথিচারী। শিশুটিকে লুফে নিয়ে প্রাণে বাঁচালেন তারা। তা দেখে এখন ধন্য ধন্য পড়েছে নেটপাড়ায়।

জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে পূর্ব চিনে। চিনের বিদেশ মন্ত্রকের তরফে ঘটনার একটি ভিডিও শেয়ার করা হয় সোশ্যাল মিডিয়ায়। সেই ভিডিওতেই দেখা গিয়েছে, কীভাবে পথচারীর তৎপরতায় সাক্ষাৎ মৃত্যুর হাত থেকে রক্ষা পেল শিশুটি।

ভিডিওতে দেখা যাচ্ছে, একটি বহুতলের উপর থেকে আচমকাই পড়ে গেল এক শিশু। নীচ দিয়ে তখন যাচ্ছেন দুই পথচারী। শব্দ শোনা মাত্রই তাঁরা ছুটে আসেন বহুতলের একদম নীচে। শিশুটি পড়ামাত্রই তাকে লুফে নেন এক পথচারী। তারপর তাঁকে সরিয়ে নিরাপদ স্থানে নিয়ে আসেন। ফলে ভয়ঙ্কর বিপদের হাত থেকে রক্ষা পায় শিশুটি।

জানা গিয়েছে, এমন দুঃসাহসিক কাজ করে যিনি শিশুটিকে প্রাণে বাঁচান, তাঁর নাম শেন ডং। তিনি রাস্তা দিয়ে যাওয়ার সময়ই ঘটে এই কাণ্ড। বহুতলের বারান্দা আচমকাই ভেঙে গিয়ে পড়ে যায় শিশুটি। আর তা দেখেই সঙ্গে সঙ্গে তৎপর হয়ে নিজের হাতের মোবাইল ছুঁড়ে ফেলে শিশুটিকে লুফে নেন ওই পথচারী। তারপরই তাকে হাসপাতালে নিয়ে যান। উপর থেকে ওই ভাবে পড়ে যাওয়ার ফলে শিশুটির দেহে সামান্য চোট লাগলেও কোনও বড় ক্ষতি হয়নি। আপাতত সে সুস্থ রয়েছে বলেই খবর।

এদিকে, এই ঘটনার ভিডিও কিন্তু ইতিমধ্যেই ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। ভিডিওটির ক্যাপশনে শেন ডং-কে উদ্দেশ্য করে লেখা, ‍‍`ইনিই আমাদের হিরো‍‍`। আর এই কথার সঙ্গে সহমত অধিকাংশ নেটিজেনই। প্রত্যেকেই এই পথচারীর প্রশংসায় পঞ্চমুখ। যেখানে সামান্য দেরি হলেই ঘটে যেতে পারত মারাত্মক কাণ্ড, সেখানে যেভাবে তৎপরতার সঙ্গে শিশুটির প্রাণ বাঁচিয়েছেন ওই ব্যক্তি, তা দেখে সকলেই কুর্নিশ জানিয়েছেন তাঁকে। একইসঙ্গে লাইক এবং কমেন্টের বন্যায় ভেসে গিয়েছে ভিডিওটি।