সোমবার, ০৮ আগস্ট, ২০২২

বৃষ্টিতে জলমগ্ন রাস্তায় বিপত্তি! জীবনের ঝুঁকি নিয়ে বিদ্যুৎপৃষ্ট গরুর প্রাণ বাঁচালেন ব্যবসায়ী

চৈত্রী আদক

প্রকাশিত: জুলাই ৬, ২০২২, ০৫:১৭ পিএম | আপডেট: জুলাই ৬, ২০২২, ০৫:১৭ পিএম

বৃষ্টিতে জলমগ্ন রাস্তায় বিপত্তি! জীবনের ঝুঁকি নিয়ে বিদ্যুৎপৃষ্ট গরুর প্রাণ বাঁচালেন ব্যবসায়ী
বৃষ্টিতে জলমগ্ন রাস্তায় বিপত্তি! জীবনের ঝুঁকি নিয়ে বিদ্যুৎপৃষ্ট গরুর প্রাণ বাঁচালেন ব্যবসায়ী

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ বর্ষাকালে লাগাতার বৃষ্টির ফলে রাস্তায় জল জমা খুব সাধারণ ব্যাপার। কিন্তু দীর্ঘক্ষণ রাস্তা জলমগ্ন হয়ে থাকলে ঘটতে পারে ভয়ঙ্কর বিপদ। বিগত কয়েকদিন ধরেই জমা জলে বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনা প্রায়শই সংবাদ শিরোনামে উঠে আসছে। এরই মাঝে একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে জমা জল দিয়ে হেঁটে যেতেই বিপদের সম্মুখীন হয় একটি গরু। বিদ্যুৎপৃষ্ট হয়ে পড়ে যায় জলমগ্ন রাস্তাতেই। এরপর কী হয়?

গরুটির প্রাণ রক্ষা করতে একপ্রকার জীবনের ঝুঁকি নিয়েই ওই জমা জলে নামেন স্থানীয় এক দোকানদার। ওই ব্যবসায়ীকে সাহায্য করতে এগিয়ে আসেন আরও বেশ কয়েকজন স্থানীয় মানুষ। অবশেষে তাঁর প্রচেষ্টায় এ যাত্রায় প্রাণে বাঁচে গরুটি। আর এই ঘটনার ভিডিওই নিমেষের মধ্যে ছড়িয়ে পড়েছে সামাজিক মাধ্যমে। ওই দোকানদারের মানবিকতা দেখে প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন নেটিজেনরা।

জানা গিয়েছে, ঘটনাটি পাঞ্জাবের মানসার। লাগাতার বর্ষণের ফলে রাস্তা জুড়ে জমে ছিল জল। আর সেই জলের মধ্যে দিয়ে হেঁটে যাচ্ছিল একটি গরু। একটি ল্যাম্পপোস্টের কাছাকাছি আসতেই ঘটে বিপত্তি। বিদ্যুৎপৃষ্ট হয়ে রীতিমতো কাঁপতে শুরু করে গরুটি। একসময় জমা জলেই লুটিয়ে পড়ে সে।

এই পরিস্থিতিতে গরুটিকে বাঁচাতে এক দোকানদার জলে নামেন। একটি কাপড়ের টুকরো বেঁধে দেন গরুটির পেছনের দু’পায়ে। এবার ওই কাপড় ধরেই জল থেকে সরিয়ে আনেন গরুটিকে। পুরো বিষয়টি লক্ষ্য করে ওই ব্যক্তিকে সাহায্য করতে এগিয়ে আসেন পথচারীরাও। সকলের মিলিত প্রয়াসে প্রাণে বাঁচে গরুটি। আর কিছুক্ষণ জলে পড়ে থাকলেই যে কোনও সময় তার মৃত্যু হতে পারত।

ঘটনাটির একটি ভিডিও প্রথম শেয়ার করা হয় ট্যুইটারে। এরপরই তা ঝড়ের গতিতে ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। অবলা প্রাণীর প্রাণ রক্ষার্থে যেভাবে জীবনের ঝুঁকি নিয়েই ওই ব্যবসায়ী এগিয়ে যান তা দেখে তাঁর ভূয়সী প্রশংসা করেছেন নেটিজেনরা। একজন লিখেছেন, ‘এই ব্যক্তিকে স্যালুট’। চরম অমানবিক সমাজে যেখানে মানুষ মানুষেরই পাশে থাকে না সেখানে এক অবলা প্রাণীর প্রাণ বাঁচিয়ে সমাজের চোখে ‘হিরো’ হয়ে উঠেছেন ওই ব্যবসায়ী।