শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

আদরের পোষ্যকে সঙ্গী করেই রুক্ষ পাহাড়ি পথে সফর! ভাইরাল রোমাঞ্চকর লাদাখ জার্নির ভিডিও

মৌসুমী মোদক

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২২, ১১:৪৪ এএম | আপডেট: নভেম্বর ২৯, ২০২২, ০৫:৪৪ পিএম

আদরের পোষ্যকে সঙ্গী করেই রুক্ষ পাহাড়ি পথে সফর! ভাইরাল রোমাঞ্চকর লাদাখ জার্নির ভিডিও
আদরের পোষ্যকে সঙ্গী করেই রুক্ষ পাহাড়ি পথে সফর! ভাইরাল রোমাঞ্চকর লাদাখ জার্নির ভিডিও

কথায় বলে, মানুষের সেরা বন্ধু তার পোষ্য! পোষ্যের সঙ্গে মানুষের সম্পর্ক অত্যন্ত গভীর। মানুষের সকল সুখ-দুঃখের সঙ্গী তার পোষ্য। তারা যেন ধীরে ধীরে পরিবারের এক অন্যতম সদস্য হয়ে ওঠে। তাই পোষ্যকে নিয়ে এদিক ওদিক ঘুরতে যেতেও দেখা যায় মনিবকে। আর পোষ্যরা যাতে সফরসঙ্গী হতে পারে তাই কিছু কিছু জায়গায় রয়েছে বিশেষ ব্যবস্থাও।

এবার সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেরকমই এক ভিডিও, যেখানে আদরের পোষ্যকে সঙ্গী করে লাদাখের রুক্ষ, পাহাড়ি পথে সফর করতে দেখা গিয়েছে মনিবকে। অপরূপ প্রাকৃতিক সৌন্দর্যের জন্য ভারত সহ গোটা বিশ্বের পর্যটকদের পছন্দের স্থান হচ্ছে লাদাখ। আর এই লাদাখ জার্নিতেই মনিবের সঙ্গী হয়েছে ‍‍`বেলা‍‍` নামের এক পোষ্য। মনিব চাউ সুরেং রাজকনওয়ারের সঙ্গে বাইকে করে লাদাখে ভ্রমণ করতে দেখা গিয়েছে তাকে। আর বেলা‍‍`র এই দুঃসাহসিক কীর্তির ভিডিওই এখন তুমুল ভাইরাল নেটমাধ্যমে।

সম্প্রতিই নিজের এই জার্নির ভিডিও ইনস্টাগ্রামে শেয়ার করেন চাউ সুরেং রাজকনওয়ার। লাদাখ যাত্রার এই অপরূপ ভিডিওটি পোস্ট করে ক্যাপশনে লেখেন, ‍‍`৪৫ সেকেন্ডে আমাদের দুজনের লাদাখের জার্নির গল্প।‍‍` সেখানেই বেলাকে বাইকে সওয়ার হতে দেখা গিয়েছে। প্রবল হাওয়া থেকে রক্ষা পাওয়ার জন্য বেলা ও তার মনিবের চোখে একজোড়া চশমা। দু‍‍`জনে আনন্দে বাইকে চড়ে লাদাখ ‍‍`জার্নি‍‍`তে মেতে।

বলাই বাহুল্য, ভিডিওটি ইতিমধ্যেই প্রচুরজন মানুষের মন জয় করে নিয়েছে। এই মিষ্টি ভিডিও দেখে বেলা‍‍`র তারিফ করতে ভুলছেন না নেটিজেনরা। কীভাবে একটুও ভয় না পেয়ে সফলভাবে যাত্রা শেষ করেছে সে তা দেখেই অবাক সকলে। বেলা তাই সকলের হৃদয় জিতে নিয়েছে।

এই ভিডিও দেখে অনেকে আবার নিজের পোষ্যকে নিয়ে লাদাখ যাওয়ার ইচ্ছাপ্রকাশও করেছেন। যাত্রার বিশদ বিবরণ এবং পোষ্যকে নিয়ে কীভাবে লাদাখ যাবেন সে বিষয়েও আগ্রহ প্রকাশ করেছেন।