শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

বিনা নিমন্ত্রণে বিয়েবাড়িতে হাজির MBA ছাত্র, ধরা পড়তেই মাজতে হল বাসন! নিন্দার ঝড় নেটদুনিয়ায়

মৌসুমী মোদক

প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২২, ১১:৪৯ এএম | আপডেট: ডিসেম্বর ৩, ২০২২, ০৫:৫০ পিএম

বিনা নিমন্ত্রণে বিয়েবাড়িতে হাজির MBA ছাত্র, ধরা পড়তেই মাজতে হল বাসন! নিন্দার ঝড় নেটদুনিয়ায়
বিনা নিমন্ত্রণে বিয়েবাড়িতে হাজির MBA ছাত্র, ধরা পড়তেই মাজতে হল বাসন! নিন্দার ঝড় নেটদুনিয়ায়

সোশ্যাল মিডিয়ার দৌলতে আজকাল কতকিছুই না ভাইরাল হয়ে ওঠে! তা সে যে কোনও ছবি হোক, কি ভিডিও। বিশেষত বিয়েবাড়ি সংক্রান্ত কোনও ছবি বা ভিডিও সামনে এলে তা নিমেষেই নজর কেড়ে নেয় নেটিজেনদের। কারণ বিয়েবাড়ি মানেই তো হই-হট্টগোল, মহা ধুমধাম। ফলে বিয়েবাড়ির কোনও মুহূর্ত প্রকাশ্যে এলে তা ভাইরাল হতেও বেশি সময় নেয় না।

বিয়েবাড়ির সবচেয়ে বড় আকর্ষণ থাকে খাওয়াদাওয়া। বিয়েবাড়ির খাওয়াদাওয়া মানে এক এলাহি ব্যাপার। কত আয়োজনই না থাকে সেখানে। আর এই খাবারের লোভে পড়েই বিনা নিমন্ত্রণে বিয়েবাড়ি হাজির হয়েছিলেন এক যুবক। তারপর যা ঘটল তা শুনলে অবাক হবেনই!

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এক বিয়েবাড়ির ভিডিও। সেখানে দেখা গিয়েছে, বিনা নিমন্ত্রণে বিয়েবাড়িতে খেতে এসে কীভাবে চরম হেনস্থার শিকার হতে হয়েছে এক এমবিএ পড়ুয়াকে। বিয়ের অনুষ্ঠানে নিমন্ত্রণ না পেয়েও স্রেফ খাবারের লোভে বিয়ে বাড়িতে খেতে যান ওই এমবিএ পড়ুয়া। আর ধরা পড়তেই চরম শাস্তির মুখে পড়তে হল তাঁকে। ওই ছাত্রকে দিয়ে বিয়েবাড়ির সমস্ত বাসন মাজতে বাধ্য করা হয়। শুনতে অবিশ্বাস্য লাগলেও সম্প্রতি এমনই ঘটনা ঘটেছে একটি বিয়েবাড়িতে।

জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ভোপালে। ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা যাচ্ছে, এক যুবক বসে বিয়েবাড়ির বাসন মাজছেন। পরে জানা যায়, তিনি একজন এমবিএ পড়ুয়া৷ বিনা নিমন্ত্রণে ভালো ভালো খাবার খাওয়ার লোভে বিয়েবাড়িতে এসে হাজির হয়েছিলেন তিনি। কিন্তু শেষমেশ তিনি ধরা পড়ে যান। আর তারপরই তাঁকে বিয়েবাড়ির সমস্ত বাসন মাজতে হয়। এক সর্বভারতীয় এক সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, ওই এমবিএ ছাত্রের বাড়ি জব্বলপুরে। তবে পড়ুয়াটির পরিচয় জানা যায়নি।

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন নরেন্দ্র সিং নামে এক ব্যক্তি। আর তারপর থেকেই তা নিয়ে বিতর্কের ঝড় ওঠে। ভিডিওটি হাস্যকর হলেও ঘটনাটি কিন্তু বেশ নিন্দাজনক। ফলে এই ঘটনার সমালোচনায় মুখর নেটিজেনরা৷ ওই যুবকের সঙ্গে এমন আচরণ অনেকেই মেনে নিতে পারেননি। তাঁকে এত বড় ‍‍`শাস্তি‍‍` না দেওয়ার পক্ষেই মত তাঁদের। তবে কেউ কেউ আবার এও বলেছেন, বিনা নিমন্ত্রণে বিয়ের অনুষ্ঠানে খাবার খেতে যাওয়া একেবারেই উচিৎ হয়নি ওই যুবকের।