বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

বাদাম কাকু এখন অতীত! এবার সোশ্যাল মিডিয়ায় ঝড় তুললেন বর্ধমানের গান ফেরি মিলন

মৌসুমী মোদক

প্রকাশিত: জুন ১৮, ২০২২, ০৮:৪৯ পিএম | আপডেট: জুন ১৯, ২০২২, ০২:৪৯ এএম

বাদাম কাকু এখন অতীত! এবার সোশ্যাল মিডিয়ায় ঝড় তুললেন বর্ধমানের গান ফেরি মিলন
বাদাম কাকু এখন অতীত! এবার সোশ্যাল মিডিয়ায় ঝড় তুললেন বর্ধমানের গান ফেরি মিলন

‍‍`কাঁচা বাদাম‍‍` খ্যাত ভুবন বাদ্যকর এখন প্রায় সকলের কাছেই এক পরিচিত নাম। তাঁর স্বরচিত ‍‍`বাদাম গান‍‍` এখনও মাতিয়ে চলেছে সোশ্যাল মিডিয়া থেকে সর্বত্র৷ আর সে গানই তাঁকে রাতারাতি করে তুলেছে জনপ্রিয়। এখন কোনও সেলিব্রিটির থেকে কম নন তিনি! বাদাম কাকুর জনপ্রিয়তাও এখন আকাশছোঁয়া।

তবে এবার বাদাম কাকুকে টেক্কা দিতে হাজির হলেন পূর্ব বর্ধমানের মিলন কুমার। সোশ্যাল মিডিয়ায় এখন রীতিমতো ভাইরাল তিনি। মূলত পেটের তাগিদে ট্রেনে ট্রেনে গান গেয়ে বেড়ান এই গায়ক৷ ট্রেনের ভিড় কামরায় জনপ্রিয় সব গায়কের গান গেয়ে তিনি মুগ্ধ করেন যাত্রীদের। বহু বছর ধরেই এই পেশায় যুক্ত তিনি। তবে সম্প্রতি বিখ্যাত সঙ্গীত শিল্পী কেকের প্রয়াণের পর নেটমাধ্যমে বিপুল ভাইরাল হয়ে উঠেছে মিলন কুমারের গান।

পূর্ব বর্ধমান জেলার বর্ধমান এক নম্বর ব্লকের অন্তর্গত নিত্যানন্দপুরের বাসিন্দা মিলন কুমারের পরিবার বলতে স্ত্রী, দুই সন্তান, বোন ও অসুস্থ বাবা-মা। ত্রিপল আর বাঁশ দিয়ে ঘেরা একটি কুঁড়েঘরে তাঁদের সংসার। তবে সকলকে নিয়ে দিন গুজরানে রীতিমতো হিমসিম খেতে হয় মিলনকে। সংসার চালানোর তাগিদেই তাই ট্রেনে ট্রেনে গান গেয়ে উপার্জনের পথ বেছে নিয়েছেন এই গায়ক।

প্রতিদিন ভোর হলেই স্টেশনের উদ্দেশে বেরিয়ে পড়েন তিনি। এরপর ট্রেন ছাড়লেই শুরু করেন তাঁর গান। কখনও কুমার শানু, কখনও আবার কেকের গান গেয়ে যাত্রীদের মনোরঞ্জন করেন তিনি৷ শীত-গ্রীষ্ম-বর্ষা, সারা বছরই বর্ধমান কাটোয়া লোকালে দেখা মেলে মিলন কুমারের। ইদানীং কেকে-র গাওয়া গান গেয়েই সোশ্যাল মিডিয়ার নজর কেড়ে নিয়েছেন তিনি।

মিলন বাবু জানিয়েছেন, তাঁর গানের তালিম বাবা রাজীব শেখের থেকে পাওয়া। বাবাও ট্রেনে গান ফেরি করে সংসার চালাতেন। তা দেখে ছোটবেলা থেকে মিলন কুমারেরও গানের প্রতি ভালোবাসা জন্মায়। তবে আর্থিক অনটনের জন্য কোনও প্রথাগত তালিম নেওয়া সম্ভব হয়নি। বরং বাবার কাছেই গানের অ-আ-ক-খ শিখে ট্রেনে ট্রেনে গান গাওয়া শুরু তাঁর৷

গান গেয়ে ট্রেনের যাত্রীদের থেকে যা সাহায্য পান তা দিয়েই এখন সংসার চলে মিলন কুমারের। তবে তাঁর চোখে কিন্তু রয়েছে বড় এক স্বপ্ন। মিলনের ইচ্ছা, ভবিষ্যতে বড় কোনও মঞ্চে গান গাওয়ার, নিজের প্রতিভা মেলে ধরার৷ কিন্তু তিনি কি সেই সুযোগ কখনও পাবেন? এর উত্তর যে সময়ই দেবে!