মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

জলের তোড়ে ভেসে যাচ্ছিল শাবক, জীবন বিপন্ন করে প্রাণ বাঁচালো মা হাতি! দেখুন ভিডিও

চৈত্রী আদক

প্রকাশিত: জুন ২৮, ২০২২, ০৪:৩০ পিএম | আপডেট: জুন ২৮, ২০২২, ১০:৩০ পিএম

জলের তোড়ে ভেসে যাচ্ছিল শাবক, জীবন বিপন্ন করে প্রাণ বাঁচালো মা হাতি! দেখুন ভিডিও
জলের তোড়ে ভেসে যাচ্ছিল শাবক, জীবন বিপন্ন করে প্রাণ বাঁচালো মা হাতি! দেখুন ভিডিও

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ মা তো মা-ই হয়। সন্তানের জন্ম দেওয়া থেকে শুরু করে তাকে লালন-পালন করে বড় করে তোলা, এই দীর্ঘ যাত্রায় মা হল সন্তানের অন্যতম ছায়াসঙ্গী। সন্তানকে সুরক্ষা দিতে, তাকে সুখী রাখতে সদা সচেষ্ট মায়েরা। যে কোনও কিছুর বিনিময়ে কেবল সন্তানের মুখে হাসি ফুটলে সেটিই তাদের কাছে যথেষ্ট। এমনকি সন্তানকে বাঁচাতে মায়েরা যে নিজের জীবনও বাজি রাখতে পারে তাও প্রমাণিত।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা গিয়েছে, পাহাড়ি নদীর জলের তোড়ে ভেসে যাচ্ছে একটি শাবক। আর সন্তানকে বাঁচাতে নিজের জীবন বিপন্ন করে নদীর জলে ঝাঁপ দিয়েছে মা হাতি। তার তখন একটাই উদ্দেশ্য। যেভাবেই হোক সন্তানকে বাঁচাতে হবে। সন্তানের জন্য মায়েরা যে সব কিছু করতে পারে তা আরও একবার প্রমাণ করল এই ভিডিওটি।

জানা গিয়েছে, ঘটনাটি উত্তরবঙ্গের নাগরাকাটা অভয়ারণ্যের। ট্যুইটারে এই ভিডিওটি প্রথম পোস্ট করেন বন আধিকারিক প্রবীণ কাসওয়ান। এর সঙ্গে ক্যাপশনে জুড়ে দেন, “আজকের সেরা ভিডিও। জলে ডুবে যাচ্ছিল সন্তান, তাকে রক্ষা করল মা হাতি। উত্তরবঙ্গের নাগরাকাটার দৃশ্য।” এমন ভিডিও এক নিমেষে মন কেড়ে নিয়েছে নেটিজেনদের।

ভাইরাল ভিডিওটিতে দেখা গিয়েছে, নাগরাকাটা অভয়ারণ্যের একটি পাহাড়ি নদী পেরোচ্ছিল একটি হাতির দল। তাদের মধ্যে ছিল একটি ছোট্ট শাবকও। বড়দের সঙ্গেই পায়ে পা মিলিয়ে ডিঙোচ্ছিল নদী। তখনই বিপদের সম্মুখীন হয় ওই শিশু হাতিটি। নদীর স্রোত এতটাই বেশি ছিল যে তার সঙ্গে পেরে উঠছিল না ছোট্ট শাবকটি। একসময় জলের তোড়ে বেশ কিছুটা ভেসেও যায় সে। কিন্তু তার মা তো সঙ্গে রয়েছে। সন্তানকে বিপদ থেকে রক্ষা করতে সে একাই একশো।

নদীর স্রোতে সন্তানকে ভেসে যেতে দেখে তৎক্ষণাৎ তৎপর হয় মা হাতি। নিজের জীবনের বাজি রেখেই সন্তানকে উদ্ধার করতে নামে। বেশ কিছুক্ষণ চেষ্টা চালানোর পর অবশেষে সুঁড়ের সাহায্যে সন্তানকে উদ্ধার করে নিরাপদে পৌঁছে দেয় নদীর পাড়ে। এরপর আবার আগের মতই গন্তব্যে পাড়ি দেয় হাতির দলটি।

সন্তানের প্রতি মায়ের নির্ভেজাল ভালোবাসার প্রকৃষ্ট উদাহরণ এই ভিডিওটি, যা শেয়ার হওয়ার পরই মুহুর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় সোশ্যাল  মিডিয়ায়। ক্রমশই বাড়তে থাকে ভিউজ। ইতিমধ্যেই ভিডিওটির ৫০ হাজার ভিউজ হয়েছে। লাইক পড়েছে ২৭ হাজারেরও বেশি। এছাড়াও কমেন্টও করেছেন অসংখ্য মানুষ।