শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩

সারি সারি বাক্স বাড়ি, তার মাঝেই উঁকি দিচ্ছে ছোট্ট ‍‍`কিউট‍‍` এক বিড়াল! খুঁজে বের করুন তো

মৌসুমী মোদক

প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৩, ১১:৫৩ এএম | আপডেট: জানুয়ারি ২৫, ২০২৩, ১২:০৪ পিএম

সারি সারি বাক্স বাড়ি, তার মাঝেই উঁকি দিচ্ছে ছোট্ট ‍‍`কিউট‍‍` এক বিড়াল! খুঁজে বের করুন তো
সারি সারি বাক্স বাড়ি, তার মাঝেই উঁকি দিচ্ছে ছোট্ট ‍‍`কিউট‍‍` এক বিড়াল! খুঁজে বের করুন তো

মস্তিষ্কের বিভ্রান্তি ঘটানোর জন্য অনেক সময় আমাদের সামনে আসে এমন কিছু ছবি, যা আমাদের দৃষ্টি বিভ্রম বা অপটিক্যাল ইলিউশনের কারণ হয়ে ওঠে। এই সব ছবিগুলিতে এমন কিছু ধাঁধা বা দৃশ্য লুকিয়ে থাকে যা সমাধান করে বেজায় মজা পান নেটিজেনরা। বিশেষ করে পশু-পাখি সংক্রান্ত কিছু ছবি হলে তো আর কথাই নেই!

ঠিক সেরকমই এবার সোশ্যাল মিডিয়ার নজর কাড়ল আরেকটি ছবি৷ যা দেখে চোখে লাগবে ধাঁধা! ছবিটি আপনাকে চমক লাগাতে বাধ্য! ঠিক কী রয়েছে সেই ছবিতে? আপাতভাবে দেখা যাচ্ছে সারি সারি বাক্সের ন্যায় বাড়ি। কিন্তু তার মাঝেই লুকিয়ে রয়েছে একটি প্রাণী। সেটিকে কি খুঁজে পেলেন?

আসলে সার সার বাক্স বাড়ির সঙ্গে এক্কেবারে একই রঙে মিশে রয়েছে একটি ছোট্ট ‍‍`কিউট‍‍` বিড়াল। ছবির ক্যাপশনে লেখা, ‍‍`আপনি যদি সঠিক পর্যবেক্ষক হন, তাহলে 10 সেকেন্ডের মধ্যেই বিড়ালটিকে খুঁজে পাবেন…।‍‍` কিন্তু তা খুব সহজ কিন্তু নয়। বিড়ালটি এমনভাবেই ‍‍`ক্ল্যামোফেজ‍‍` করে রয়েছে যাতে সেটিকে খুঁজে পাওয়া খুবই দুষ্কর! কারণ বিড়ালটির গায়ের রঙ এবং বাড়িগুলির রঙ একেবারে মিলেমিশে গিয়েছে।

এই ছবি দর্শকদের মনে বিভ্রান্তির সৃষ্টি করে চলেছে৷ শিল্পপতি হর্ষ গোয়েঙ্কা শেয়ার করেন ছবিটি। নেটিজেনদের দিকে ছুঁড়ে দেন চ্যালেঞ্জ। তবে অধিকাংশ দর্শকই এই ছবি থেকে প্রাণীটিকে খুঁজে বের করতে পারেননি। যদিও এর মধ্যেই বেশ কিছুজন আবার সহজেই খুঁজে বের করেছেন বিড়ালটিকে।

আসলে প্রথমে অনেকেই ধরতে পারেননি বিষয়টা। পরে কয়েকজন ভালো করে খুঁটিয়ে দেখতেই ধরা পড়ে যায় ছদ্মবেশী ছোট্ট বিড়ালটি। আসলে ছবিটিকে একটু খুঁটিয়ে দেখলেই বোঝা যাবে কোথায় লুকিয়ে সে। ছবির উপরের ডানদিকের কোণে ঘনবসতিপূর্ণ ঘরগুলির মধ্যে থেকেই বেরিয়ে রয়েছে একটি সাদা বিড়ালের ছোট্ট একটা মুখ। যদিও আপাত নজরে তাকে খুঁজে বের করা কিন্তু খুবই মুশকিল!

এই দৃষ্টিবিভ্রম করা ছবিটি ইতিমধ্যেই বেশ ভাইরাল হয়েছে নেটমাধ্যমে। আসলে ইদানীং এই ধরনের ছবি সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয়। নেটিজেনরা বেশ উৎসাহের সঙ্গে এই সমস্ত ছবির মধ্যে লুকোনো ধাঁধার উত্তরের খোঁজ করে চলেছেন। ফলে নিমেষের মধ্যেই এরকম ছবির ধাঁধাগুলি জনপ্রিয় হয়ে উঠছে।