শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

বৃদ্ধ বাবার মুখের ভাঁজেই আঁকা তিন মেয়ে! খুঁজে বের করতে পারেন?

মৌসুমী মোদক

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২, ১১:২৩ পিএম | আপডেট: নভেম্বর ২৫, ২০২২, ০৫:২৩ এএম

বৃদ্ধ বাবার মুখের ভাঁজেই আঁকা তিন মেয়ে! খুঁজে বের করতে পারেন?
বৃদ্ধ বাবার মুখের ভাঁজেই আঁকা তিন মেয়ে! খুঁজে বের করতে পারেন?

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া অপটিক্যাল ইলিউশন ছবি মানুষকে বিভ্রান্ত করে। একই সময়ে, অপটিক্যাল ইলিউশন সহ ছবিগুলি আজকাল সোশ্যাল মিডিয়ায় খুব ভাইরাল হচ্ছে। এই ছবিগুলো দেখে আপনি বিভ্রান্ত হবেন। অপটিক্যাল ইলিউশন ফটো মানে এমন ছবি যা চোখকে ফাঁকি দেয়।

অপটিক্যাল ইলিউশন ছবি দেখে বেশিরভাগ মানুষই বিভ্রান্ত হয়ে পড়েন। ভাইরাল হওয়া এই ধরণের ছবিতে অনেক কিছুই লুকানো থাকে কিন্তু সহজে দেখা যায় না। তবে ভাল করলে লক্ষ্য করলে সেই সব লুকানো জিনিস খুঁজে পাওয়া কিন্তু অসম্ভব নয়। অপটিক্যাল ইলিউশন মানেই একরাশ ধাঁধা।

সম্প্রতি যে ছবিটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে তাতে বৃদ্ধ বাবা এবং তাঁর তিন মেয়ে রয়েছে একই ফ্রেমে। আপনার কাজ তিন মেয়েকেই খুঁজে বের করা। আপনার হাতে সময় ২১ সেকেন্ড। আপনি যদি তার তৈরি অপটিক্যাল ইলিউশন চ্যালেঞ্জটি গ্রহণ করেন তবে আপনাকে এটি ক্র্যাক করার জন্য আপনার মস্তিষ্ককে খাটাতেই হবে।

নিশ্চিত যে আপনি এই ছবি দেখে একেবারে বিভ্রান্ত। শিল্পীর শিল্প প্রতিভাকে সকলেই কুর্নিশ জানিয়েছেন। তিনি এটি এমন ভাবেই তৈরি করেছেন এবং তিনি বৃদ্ধ মানুষটির তিন মেয়েকে ছবিতে এমনভাবে লুকিয়ে রেখেছেন যে তা সহজে মানুষের চোখে পড়ে না। হাজার হাজার মানুষের মধ্যে মাত্র কয়েকজনই এই মধ্যে লুকিয়ে থাকা তিনটি মুখ খুঁজে বের করতে সক্ষম হয়েছে।

আসলে তিন মেয়ের মুখ খুঁজতে হলে ছবিটা ডানদিন-বামদিকে ঘোরাতে হবে। আপনিও চেষ্টা করে দেখুন না! আপনি যদি তিনটি মুখ খুঁজে পান তাহলে আপনার প্রতিভাকে কুর্নিশ। অনেকেই আছেন যারা কেবল ২টি মুখ খুঁজে পেয়েছেন। তৃতীয় মুখটি খুঁজে পেতে হন্যে হয়ে চেষ্টা চালাচ্ছেন সকলেই। খুঁজে না পেলেও চিন্তা করবেন না। আমরাই আপনাকে দেব সঠিক উত্তর।

মাত্র ২১ সেকেন্ডের মধ্যে তিন মেয়ের মুখ খুঁজে পাওয়া সত্যিই একটি কঠিন কাজ। খুব কম লোক নির্দিষ্ট সময়ে সঠিক উত্তর খুঁজে পেতে সফল হয়েছেন। আপনি যদি এমন একজন হয়ে থাকেন যিনি সঠিক সময়ের মধ্যেই উত্তরটিকে খুঁজে পেয়ে থাকেন, তাহলে আপনিও ‘জিনিয়াস’ মানুষের মধ্যে পড়েন।