বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

পরিবারে ৩ স্ত্রী, ৬০ সন্তান, তাও অখুশি পাকিস্তানের এই ব্যক্তি! বাবা হওয়ার ইচ্ছেতে ফের করতে চান বিয়ে

মৌসুমী মোদক

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৩, ০২:২৮ পিএম | আপডেট: জানুয়ারি ৬, ২০২৩, ০৯:০৯ পিএম

পরিবারে ৩ স্ত্রী, ৬০ সন্তান, তাও অখুশি পাকিস্তানের এই ব্যক্তি! বাবা হওয়ার ইচ্ছেতে ফের করতে চান বিয়ে
পরিবারে ৩ স্ত্রী, ৬০ সন্তান, তাও অখুশি পাকিস্তানের এই ব্যক্তি! বাবা হওয়ার ইচ্ছেতে ফের করতে চান বিয়ে

মহাভারতের গান্ধারীর কথা তো সকলেরই জানা! শতপুত্রের জননী হয়েছিলেন ধৃতরাষ্ট্র পত্নী৷ এবার মহাকাব্যের পাতা থেকে উঠে আসা সেই কাহিনী দেখা গেল বাস্তবেও! এক বা দুই নয়, একেবারে ৬০ সন্তানের বাবা হয়েছেন পাকিস্তানের এক ব্যক্তি। শুধু তাই নয়, তাঁর স্ত্রীর সংখ্যাও ৩। সেই ৩ পত্নীর গর্ভেই জন্ম নিয়েছে এই ৬০ সন্তান। শুনতে অবাক লাগলেও ঘটেছে ঠিক এমনটাই!

পাকিস্তানের ওই ব্যক্তির নাম সর্দার জান মোহাম্মদ খান খিলজি৷ পেশায় যিনি একজন ডাক্তার। ৫০ বছর বয়সী সর্দার জান মোহাম্মদ খান খিলজি সদ্যই নিজের ৬০তম সন্তানের বাবা হয়েছেন। আর সদ্যোজাত নাম রেখেছেন, কুশল খান।

স্বভাবতই বাবা হওয়ার পর রীতিমতো উচ্ছ্বসিত ওই ব্যক্তি। নিজেই সম্প্রতি গর্বের সঙ্গে ৬০ সন্তানের বাবা হওয়ার খবর দিয়েছেন। কোয়েটা শহরের ইস্টার্ন বাইপাসের বাসিন্দা সর্দার জান মোহাম্মদ খান খিলজি এলাকায় বেশ পরিচিত৷ বর্তমানে ৩ স্ত্রী এবং ৬০ সন্তানকে নিয়ে বিশাল পরিবার তাঁর। এক ছাদের তলায় সমস্ত পরিবারের সদস্যকে নিয়ে সুখেই সংসার তাঁর। যা দেখলে অবাক হতেই হয়!

তবে আশ্চর্যের এখানেই শেষ নয়! সর্দার জান মোহাম্মদ খান খিলজি এখন চতুর্থবারের জন্য বিয়ে করতে চান। হ্যাঁ, ঠিকই শুনছেন। কারণ তিনি চান তাঁর পরিবারে আরও সন্তান আসুক৷ তাই বিয়ে করে পরিবারকে আরও বাড়াতে প্রস্তুত তিনি। এই বিষয়ে খোদ ওই ব্যক্তি জানান, "আমি চতুর্থবার বিয়ে করার জন্যে আমার সকল বন্ধুদের মেয়ে খুঁজে দিতে বলেছি।"

যদিও বর্তমানে জিনিসপত্রের ক্রমবর্ধমান মূল্যবৃদ্ধির ফলে পরিবারের অর্থনৈতিক অবস্থার অবনতি হচ্ছে। ৩ স্ত্রী, ৬০ সন্তানকে নিয়ে সংসার চালাতে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে তাঁকে। অন্যদিকে বাড়ছে বয়সও৷ তবু হাল ছাড়েননি পাকিস্তানের এই চিকিৎসক। আর্থিক পরিস্থিতি কিংবা বয়স কোনও কিছুই তাঁকে দমিয়ে রাখতে পারবে না বলেও জানান তিনি। বরং তিনি চান আগামীতে নিজের পরিবারকে আরও বৃদ্ধি করতে। বলাই বাহুল্য, তাঁর এই কাহিনী শুনে চক্ষু চড়কগাছ হওয়ারই কথা!