শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

চিরঘুমে শায়িত ময়না, ‍‍`সঙ্গী‍‍`কে বিদায় জানাতে গিয়ে শোকে বিহ্বল টিয়া! ভিডিও চোখে জল আনবেই

মৌসুমী মোদক

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৩, ০৯:৪৫ পিএম | আপডেট: জানুয়ারি ৩, ২০২৩, ০৩:৪৫ এএম

চিরঘুমে শায়িত ময়না, ‍‍`সঙ্গী‍‍`কে বিদায় জানাতে গিয়ে শোকে বিহ্বল টিয়া! ভিডিও চোখে জল আনবেই
চিরঘুমে শায়িত ময়না, ‍‍`সঙ্গী‍‍`কে বিদায় জানাতে গিয়ে শোকে বিহ্বল টিয়া! ভিডিও চোখে জল আনবেই

সোশ্যাল মিডিয়ার দৌলতে আজকাল যে কোনও বিষয়ই বেশ ভাইরাল হয়ে উঠছে। বিশেষ করে তা যদি পশু-পাখি সংক্রান্ত কিছু হয়, তাহলে তো আর কথাই নেই। নিমেষের মধ্যে নেটিজেনদের দৃষ্টি আকর্ষণ করে সেগুলি। সম্প্রতি নেটিজেনদের নজর কাড়ল সেরকমই আরেকটি ভিডিও৷ যা কিছুটা হৃদয়বিদারকও বটে! সেখানে নিজের ‍‍`সঙ্গী‍‍` ময়নাকে শেষ বিদায় জানাতে দেখা গেল একটি টিয়াকে।আর  এই ভিডিও যেন ফের প্রমাণ করছে, এই দুনিয়ায় ভালোবাসার ঊর্ধ্বে হয়তো সত্যিই কিছু নেই!

সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি ভাইরাল হয়েছে এমন এক আবেগঘন ভিডিও যা দেখে নেটিজেনরা চোখের জল ধরে রাখতে পারেনি। ভারতীয় বন আধিকারিক সুশান্ত নন্দা তার টুইটার হ্যান্ডেল থেকে শেয়ার করেছেন ভিডিওটি। মানুষের কথা হুবহু নকল করতে পারার জন্য বিশ্বব্যাপী পরিচিত ময়না ও টিয়া পাখি। পাখিপ্রেমীদের কাছে দুইটি পাখিরই চাহিদা আকাশছোঁয়া। ভাইরাল এই ভিডিওতে মৃত ময়নার পাশে শোকে ডুবে থাকতে দেখা যায় টিয়াকে।

ভিডিওতে দেখা যায় কাগজের তৈরি একটি বাক্সে একটি মৃত ময়না পড়ে আছে। তার ওপর কিছু ফুল ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। সঙ্গী টিয়াকে দেখা যায়, তার পাশে বসে বারবার তাকে তার ঠোঁট দিয়ে তোলার চেষ্টা করে চলেছে। কখনো সে তার ঠোঁট দিয়ে তার ঠোঁট টেনে নেয় আবার কখনো সে তার ঠোঁটে ডানা টেনে নেয়। কিন্তু শুয়ে থাকা ময়নার কোন প্রতিক্রিয়া চোখে পড়েনা।

ভিডিওটি শেয়ার করার সময়, সুশান্ত নন্দা ক্যাপশনে যা লিখেছেন তা অবশ্যই আপনার নজর কাড়বে। সুশান্ত নন্দা লিখেছেন, “বিদায় মানে, ‘আবার দেখা না হওয়া পর্যন্ত আমি তোমাকে মিস করব’! পশুপাখিও আমাদের মতোই। ওদের প্রতি সহানুভূতিশীল আচরণ করুন।”

হৃদয়বিদারিক এই ভিডিওটি দেখে চোখের জল ধরে রাখতে পারেননি নেটিজেনরাও। টিয়ার সঙ্গে ময়নার সম্পর্কের এই রসায়ন দেখে তাঁরা একদিকে যেমন চমকপ্রদ, তেমনই তাদের বিচ্ছেদেও একইভাবে নিজেদের দুঃখ ভাগ করে নিয়েছেন নেটিজেনরা।